43537

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী (বার্ড)’র প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘উন্নয়ন ভাবনা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

নিউজ ডেস্ক: বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি ( বার্ড) – এর ৬৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে “আগামী দশকের উন্নয়ন ভাবনা “বার্ডের করণীয়” শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে আজ।

উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার্ড-এর মহাপরিচালক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব মোঃ হারুন-অর-রশিদ মোল্লা। সেমিনারে সভাপতির বক্তব্য প্রদান করেন বার্ডের অতিরিক্ত মহাপরিচালক ড. আবদুল করিম ।

ads

সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন, বার্ড- এর পরিচালক ( প্রশাসন) ড. মোহাম্মদ কামরুল হাসান । অনুষ্ঠানের বার্ড’র কর্মকর্তা- কর্মচারীদের পক্ষ হতে বার্ড’র মহাপরিচালক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব মোঃ হারুন-অর-রশিদ মোল্লা বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- এর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ।

এছাড়াও তিনি ড. আখতার হামিদ খান ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে বার্ডের প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহীর- এর প্রতি তাঁর বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও সেমিনার- এ দুটি প্রবন্ধ উপস্থাপিত হয়। বার্ডের প্রাক্তন অতিরিক্ত মহাপরিচালক ড. মু: সোলায়মান প্রথম প্রবন্ধটি এবং ড. তোফায়েল আহমেদ দ্বিতীয় প্রবন্ধটি উপস্থাপন করেন।

ads

প্রবন্ধ উপস্থাপনের পর এক উন্মুক্ত আলোচনা সভা আয়োজিত হয়। উক্ত সেমিনার- এ বার্ড- এর সর্বস্তরের কর্মকর্তা কর্মচারী, প্রাক্তন অনুষদবৃন্দ অংশগ্রহণ করেন।

ad

পাঠকের মতামত