38169

রাজ্য অ্যাসোসিয়েশনের প্রশাসক হওয়ার লড়াইয়ে সৌরভ

স্পোর্টস ডেস্ক: ভারতীয় ক্রিকেট বোর্ড প্রধান হওয়ার আগে পশ্চিমবঙ্গ ক্রিকেট অ্যাসোসিয়েশন (সিএবি) চালিয়েছেন সৌরভ গাঙ্গুলী। মূল বোর্ডের কর্তৃত্ব ছাড়তে হচ্ছে বলে রাজ্য সংস্থাতেই ফিরে যাওয়ার সংকল্প সাবেক ভারতীয় অধিনায়কের। জানিয়েছেন, নতুন করে সিএবির নির্বাচনে সভাপতি হতে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

২০১৫ থেকে ২০১৯ সাল, চার বছর সিএবির সভাপতি ছিলেন গাঙ্গুলী। পরবর্তী লক্ষ্য নিয়ে পিটিআইকে বলেছেন, ‘হ্যাঁ, আমি সিএবির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবো। মনোনয়ন জমা দেওয়ার পরিকল্পনা ২২ অক্টোবর।’

ads

নতুন পরিকল্পনায় লোধা প্যানেলের সুপারিশও যে বাধা হতে পারবে না, সেটা মনে করিয়ে দেন গাঙ্গুলী, ‘লোধা প্যানেলের নিয়ম অনুযায়ী আমি আরও চার বছরের জন্য প্রশাসক হতে পারবো। আমার প্যানেল ২০ অক্টোবরের মধ্যে চূড়ান্ত করবো।’

একটা গুঞ্জন ছিল অভিষেক ডালমিয়ার জায়গায় শীর্ষ পদে গাঙ্গুলীর বড় ভাই স্নেহাশীষ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। কিন্তু সৌরভের মনোনয়নে নির্বাচনের সব হিসেব-নিকেশ পাল্টে গেছে।

ads

গাঙ্গুলী ২০১৯ সালের অক্টোবরে ভারতীয় ক্রিকেট বোর্ড সভাপতি হন। দৃশ্যপটের পরিবর্তনে আগামী ১৮ অক্টোবর তার স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন সাবেক ভারতীয় অলরাউন্ডার রজার বিনি।

ad

পাঠকের মতামত