37834

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের কঠোরভাবে দমনের হুঁশিয়ারি

নিউজ ডেস্কঃ দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের কঠোরভাবে দমনের হুঁশিয়ারি দিয়েছেন পুলিশের নবনিযুক্ত মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। দেশের সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান দুর্গাপূজাকে সামনে রেখে এমন হুঁশিয়ারি দিলেন তিনি।

আইজিপি বলেছেন, দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল নজির রয়েছে। এখানে মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সব ধর্মের মানুষ পরস্পর মিলেমিশে একসঙ্গে বসবাস করেন। যারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করবে, তাদেরকে কঠোরভাবে দমন করা হবে।

ads

রবিবার সন্ধ্যায় রাজধানী বেশ কয়েকটি মন্দির পরিদর্শন শেষে পুলিশপ্রধান একথা বলেন।

আবদুল্লাহ আল-মামুন বলেন, ‘কতিপয় দুষ্কৃতিকারী কোনো অঘটন ঘটিয়ে আমাদের সহাবস্থানকে বিনষ্ট করতে চায়, দেশের ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে চায়। আমরা তাদেরকে কঠোর হস্তে দমন করা হবে।’

ads

দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে পুলিশপ্রধান বলেন, ‘কোনো দুষ্কৃতিকারী সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে, যাতে ভবিষ্যতে কেউ কোনো ধরনের অঘটন ঘটানোর দুঃসাহস না দেখাতে পারে। মানুষ যখন বিশ্রামে যায়, সেই নির্জনতার সুযোগ দুষ্কৃতিকারীরা নেওয়ার চেষ্টা করে। এজন্য সকলকে সার্বক্ষণিক সতর্ক ও সজাগ থাকতে হবে।’

সবার সম্মিলিত প্রচেষ্টায় দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে উৎসাহ-উদ্দীপনার সঙ্গে বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে বলে আশা প্রকাশ করেন পুলিশপ্রধান।

ad

পাঠকের মতামত