37659

কুবিতে আইকিউএসির কর্মশালা

কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে ‘ফলাফল ভিত্তিক শিক্ষা কারিকুলাম উন্নয়ন’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে দিনব্যাপী এ কর্মশালার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। এতে বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগের প্রোগ্রাম সেল্ফ-এসেসমেন্ট কমিটির সদস্যরা অংশ নেন।

ads

আইকিএসির পরিচালক অধ্যাপক ড. মো. রশিদুল ইসলাম শেখের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন৷ বিশেষজ্ঞ হিসেবে উপস্থিত ছিলেন ছিলেন আইকিএসির সাবেক প্রতিষ্ঠাকালীন পরিচালক ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সৈয়দুর রহমান এবং আইকিএসির অতিরিক্ত পরিচালক ড. মো. গোলাম মর্তুজা তালুকদার।

এসময় অধ্যাপক ড. সৈয়দুর রহমান বলেন, এই বিশ্ববিদ্যালয় আমাদের। আমরাই বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্টোকহোলডার। আমরা যদি সঠিকভাবে কাজগুলো করতে পারি তাহলে বিশ্ববিদ্যালয় এগিয়ে যাবে এবং স্টুডেন্টরা লাভবান হবে।

ads

প্রধান অতিথির বক্তব্য উপাচার্য ড. আবদুল মঈন বলেন, আজকের এটি একটি ক্রিটিকাল সেশন। এই সেশন গুরুত্বপূর্ণ কারণ এর মাধ্যমে শিক্ষার যে আউটকাম, সেটি সম্পর্কে জানা যাবে। যা থেকে শিক্ষার্থীরা লাভবান হবে। আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী গবেষণার ক্ষেত্রে শিক্ষক-শিক্ষার্থীদের সাপোর্ট দিয়ে যাবো। এ বিশ্ববিদ্যালয়কে একটি নেতৃস্থানীয় বিশ্ববিদ্যালয় হিসেবে তৈরি করবো।

ad

পাঠকের মতামত