37617

ফ্রান্সে বাংলাদেশি শিক্ষার্থীদের সংবর্ধনা

প্রবাস ডেস্কঃ ফ্রান্সে বসবাসরত বাংলাদেশি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে সামাজিক সংগঠন বাংলাদেশ কমিউনিটি ইন ফ্রান্স (বিসিএফ)।

স্থানীয় সময় শনিবার (২৪ সেপ্টেম্বর) ফ্রান্সের (প্যারিস) একটি অভিজাত মিলনায়তনে বাক পর্বে ১৪ জন, অনার্স পর্বে চার জন এবং মাস্টার্স পর্বে আট জন উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়।

ads

পঞ্চমবারের মত বিসিএফ’র এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন ইনালকো বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. ফিলিপ বেনোয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাসনাত জাহান, ডা. উত্তম বড়ুয়া, অ্যাডভোকেট সাবিনা মিয়া, অ্যাডভোকেট ইমরান চৌধুরী, ইঞ্জিনিয়ার মাহবুব আলম ও ড. শামীম আহমেদ।

ads

অনুষ্ঠানটির সঞ্চালনার দায়িত্বে ছিলেন সাংবাদিক ইমরান মাহমুদ এবং ফাতেমা-তুজ-জোহরা।

অনুষ্ঠানে বিসিএফ’র পক্ষ থেকে ফ্রান্সে বিপুল সংখ্যক বাংলাদেশিকে কাজের ব্যবস্থা করার জন্য বিসিএফ এক্সিকিউটিভ মেম্বার ইমরান হোসেন এবং তার নেটওয়ার্ককে পুরস্কৃত করা হয়। এই নেটওয়ার্কে প্রায় ১০০ ব্যক্তি রয়েছে যারা বিপুলসংখ্যক চাকরির ব্যবস্থা করেছে।

অনুষ্ঠানটি বিসিএফ সহ সভাপতি মোজাম্মেল হোসেনের প্রারম্ভিক বক্তব্যের মাধ্যমে শুরু হয়। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিসিএফ প্রধান এমডি নুর।

অনুষ্ঠানের দ্বিতীয়পর্বে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এই পর্ব পরিচালনা করেন রানা আহমেদ। সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তব্য রাখেন সোমা দাস, ইমতিয়াজ রনি, মৌসুমি চক্রবর্তী, রাজীব এবং শান্ত। নৃত্য পরিবেশন করে শরীফুল ইসলাম, পম্মা রয়, দেবশ্রী চ্যাটার্জী।

অনুষ্ঠানে ফ্রান্সে বসবাসরত বিপুল সংখ্যক বাংলাদেশি পরিবার ও কমিউনিটির নানাস্তরের মানুষ উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, এই বর্ণাঢ্য আয়োজনটি ২০১৭ থেকে ধারাবাহিকভাবে বাংলাদেশ কমিউনিটি ইন ফ্রান্স (বিসিএফ) করে আসছে।

ad

পাঠকের মতামত