34095

কুমিল্লা সিটি নির্বাচনে ৬ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা

নিউজ ডেস্কঃ কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ছয় মেয়র প্রার্থীর মনোনয়নই বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে জেলা শিল্পকলা একাডেমিতে এর যাচাই-বাছাই শুরু হয়।

শুরুতে ছয় মেয়র প্রার্থীর মধ্যে পাঁচজনের মনোনয়ন বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। একটি মামলার কাগজ সংযুক্ত না করায় আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরানের মনোনয়নের বিষয়ে বিকেলের দিকে সিদ্ধান্ত দেওয়ার কথা জানানো হয়।

ads

পরে ইমরান খানের প্রতিনিধি প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করেন। এরপর বিকেল ৩টার দিকে তার মনোনয়নপত্রও বৈধ ঘোষণা করা হয়।

এর আগে গত ১৭ মে মেয়র পদে এই ছয় প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত, আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরান, সদ্য সাবেক মেয়র মনিরুল হক সাক্কু (স্বতন্ত্র, বিএনপি), মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার (স্বতন্ত্র, বিএনপি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. রাশেদুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান বাবুল।

ads

রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বলেন, ছয় মেয়র প্রার্থীর মনোনয়নই বৈধ ঘোষণা করা হয়েছে। যেসব কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হচ্ছে, বৈধতার জন্য ওই প্রার্থীরা চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কাছে সঠিক সময়ে আপিল করতে পারবেন।

এ সিটির ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত নারী ওয়ার্ডে মোট ভোটার দুই লাখ ২৭ হাজার ৭৯২ জন। এরমধ্যে পুরুষ এক লাখ ১১ হাজার ৬০০ ও নারী এক লাখ ১৬ হাজার ১৯১ জন।

তফসিল অনুসারে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের করা যাবে ২০ থেকে ২২ মে পর্যন্ত। আপিল নিষ্পত্তি করা হবে ২৩ থেকে ২৫ মে পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৬ মে। প্রতীক বরাদ্দ ২৭ মে।

এ সিটির ১০৫ কেন্দ্রের সব কটিতেই ইভিএমে আগামী ১৫ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ad

পাঠকের মতামত