32984

বিশ্বকাপ ঘিরে উন্মাদনা বাড়ছে কাতারে

স্পোর্টস ডেস্কঃ ড্রয়ের পর থেকে শুরু হয়ে গেছে কাতার বিশ্বকাপ উন্মাদনা। বিদেশি পর্যটকরা আসতে শুরু করেছেন আয়োজক দেশটিতে। পরিদর্শন করছেন স্টেডিয়ামগুলো। নিজ নিজ দলের ভালো করা নিয়ে প্রত্যাশা তাদের। এদিকে, বিশ্বকাপ দেখতে আসা সমর্থকদের সুযোগ-সুবিধা দেওয়াতে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

যতই ঘনিয়ে আসছে বিশ্বকাপ, উন্মাদনা বাড়ছে কাতারে। চূড়ান্ত ড্র অনুষ্ঠানের পর এই আমেজ বেড়ে গেছে বহুগুণে। বিভিন্ন দেশ থেকে এরই মধ্যে আসতে শুরু করেছেন পর্যটকরা। তাদের মধ্যে জমে উঠছে কথার লড়াই।

ads

আসন্ন কাতার বিশ্বকাপ পর্যটকদের বিশেষভাবে আকর্ষণ করছে স্টেডিয়ামগুলো। স্থাপনাগুলোর সৌন্দর্য উপভোগে হুমড়ি খেয়ে পড়ছেন সমর্থকরা। অংশ নিচ্ছেন বিভিন্ন প্রোগ্রামে।

ফ্যান এনগেজমেন্ট ব্যবস্থাপক সামান্থা সিফাহ বলেন, নিজ নিজ দল সমর্থন করে পুরো পৃথিবী থেকেই লোক আসবে কাতারে। তাদের আসাতেই প্রাণবন্ত হবে বিশ্বকাপ। সুতরাং ভক্তদের প্রতি আমাদের আলাদা গুরুত্ব থাকবে। তাদের যোগাযোগ ও আবাসন ব্যবস্থা নিশ্চিত করাসহ সব কিছুতেই আমাদের দৃষ্টি থাকবে।

ads

এক সমর্থক বলেন, আমি কাতার এসেছি। পৃথিবীর বিভিন্ন দেশ থেকে এখানে সমর্থকরা আসবে। তাদের কাছ থেকে অনেক কিছু শিখতে পারবো। তেমনি তারাও হয়তো আমার কাছ থেকে শিখবে। সংস্কৃতি আদান-প্রদানের এটি দারুণ উপলক্ষ্য।

আয়োজকদের একজন বলেন, আমি বলবো কাতার আসলেই খুব ভালো একটা দেশ। এখানকার সবাই ফুটবল ভালোবাসে। এটা এমন একটা আসর হতে চলেছে যেখানে সব দেশের সমর্থকরা বিশ্বকাপজুড়ে এক স্থানেই থাকবে। আমার তো মনে হয় এটা সেরা বিশ্বকাপ হবে।

এক ব্রাজিলিয়ান বলেন, ব্রাজিল এবার চ্যাম্পিয়ন হবে। এটা আমার প্রত্যাশা না, এটা বাস্তব। এটা নেইমারের বিশ্বকাপ হবে এবং আমরা ব্রাজিলিয়ানরা উদযাপনের প্রস্তুতি নিয়ে রেখেছি। বিশ্বকাপ হাতে নিয়েই আমরা দেশে ফিরব।

এদিকে, আয়োজক কাতার প্রত্যাশা করছে প্রচুর সমর্থকের সমাগম ঘটবে বিশ্বকাপ উপলক্ষ্য করে। যেখানে বিশাল রেভিনিউ আয়ের লক্ষ্য তাদের। তাই পর্যটকদের জন্য থাকবে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

২১ নভেম্বর শুরু হয়ে কাতার বিশ্বকাপের ফাইনাল হবে ১৮ ডিসেম্বর। এরই মধ্যে ২৯ দেশ ড্র অনুষ্ঠানে অংশ নিয়ে নিশ্চিত করেছে গ্রুপ অবস্থান।

ad

পাঠকের মতামত