32324

বিশ্বকাপ স্বপ্ন শেষ হওয়া ইতালির দারুণ জয়

স্পোর্টস ডেস্কঃ দুই দলই পারেনি বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করতে। তাই ম্যাচটির গুরুত্ব ছিলনা তেমন। তবুও যেনো নতুন করে শুরুর এক মাধ্যম দুই দলের জন্য। এইতো গত শুক্রবার বিশ্বকাপ বাছাইয়ের প্লে-অফ সেমিফাইনালে হেরে বিশ্বকাপে খেলার স্বপ্ন শেষ হয়েছে দুই দলের। বলছি ইতালি ও তুরস্কের কথা।

মঙ্গলবার রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল এই দুই দল। যেখানে তুরস্ককে ৩-২ গোলে হারিয়ে দারুণ জয় পেয়েছে ইতালি। বেশ কয়েকজন অভিজ্ঞ ফুটবলারকে ছাড়াই তারুণ্য নির্ভর একাদশ সাজান মানচিনি।

ads

ম্যাচের চার মিনিটে এগিয়ে যায় তুরস্ক। ইতালির গোলরক্ষকের ভুলের সুযোগ কাজে লাগিয়ে তুরস্ককে এগিয়ে নেন চেঙ্গিস আন্দার। এনেস উনালের কাছ থেকে বল পেয়ে গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিলে জালে পাঠান এই উইঙ্গার। ৩৫ মিনিটে ব্রায়ান ক্রিস্তানতের গোলে সমতায় ফিরে ইতালি। চার মিনিট বাদেই ব্যবধান বাড়ায় মানচিনির দল। এবার গোল করেন রাসপাদুরি।

৬৯ মিনিটে ইতালির ব্যবধান আরও বাড়ান রাসপাদুরি। ৩-১ এ পিছিয়ে থাকা তুরস্ক ৮৩ মিনিটে ব্যবধান কমায়। গোল করে সেরদার দারসান। বাকি সময়ে আর ম্যাচে ফিরতে পারেনি তুরস্ক। ইতালি পারেনি ব্যবধান বাড়াতে।

ads
ad

পাঠকের মতামত