16603

বুড়িচংয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২ পরিবারের সব পুড়ে ছাই

বুড়িচং প্রতিনিধি: কুমিল্লার বুড়িচংয়ের ষোলনল ইউনিয়নের মহিষমারা পশ্চিমপাড়ায় এক ভয়াবহ অগ্নিকান্ডে দুই পরিবারের ৪ টি বসতঘরসহ একটি গরু পুড়ে প্রায় ৪ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়- গত শনিবার দিবাগত রাত
সোয়া ১ টায় বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের মহিষমারা পশ্চিমপাড়ায় মো. জাহের ভূইয়া ও মো. মহসিন ভুইয়ার বসত ঘরে অজ্ঞাতন স্থান থেকে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। একপর্যায়ে আগুনের লেলিহান শিখা তাদের দুই পরিবারের বসত ঘর ও পাকের ঘরে গিয়ে পৌঁছে। এসময় ঘরে থাকা লোকজন কোন রকমে ঘরের বাহির হতে পারলে ও তাদের ঘরে থাকা আসবাবপত্র, নগদ ৭০ হাজার টাকা ও বাছুর দেয়া সম্ভাবনার একটি উন্নত জাতের গাভী পুড়ে ছাই হয়ে যায়।

ads

এক পর্যায়ে এলাকাবাসীর আত্মচিৎকার শুরু করে ও অগ্নি নির্বাপক বাহিনীকে খবর দেয়। অগ্নি নির্বাপক বাহিনীর একটি ইউনিট এসে আগুন নেভাতে সক্ষম হলে ও তাদের ঘরে থাকা আসবাবপত্র, নগদ ৭০ হাজার টাকা ও বাছুর দেয়া সম্ভাবনার একটি উন্নত জাতের গাভী পুড়ে প্রায় ৪ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়।

এদিকে, খবর পেয়ে বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার মোছাম্মৎ সাবিনা ইয়াছমিন অগ্নিকান্ডের খবর নেন এবং ক্ষতিগ্রস্তদের সরকারি সাহায্যের আশ্বাস প্রদান করেন।

ads

এছাড়া, ষোলনল ইউপির মেম্বার মো. এরশাদুল হক ভূইয়ার ব্যক্তিগত উদ্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে কম্বল ও অন্যান্য খাদ্য উপকরণ বিতরণ করেন। এসময় সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. গিয়াস উদ্দীন, মো. কামাল উদ্দীন মো. নাসির উদ্দীনসহ এলাকার অন্যান্য নেতৃস্থানীয় ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

ad

পাঠকের মতামত