15342

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় নির্বাচনে ডিউটিরত দেড়শতাধিক পুলিশ সদস্য অসুস্থ্য হয়ে হাসপাতালে

ব্রাক্ষণপাড়া প্রতিনিধি: কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে দায়িত্ব পালন করতে যাওয়া পুলিশ কর্মকর্তা, পুলিশ সদস্য, চালক, আনসার সদস্যরা হোটেলের খাবার খেয়ে দেড়শতধিক  অসুস্থ্য হয়ে পড়েন। এদের মধ্যে গুরুতর অসুস্থ্য ৪২ জনকে ভর্তি করা হয় হাসপাতালে। তবে বৃহস্পতিবার দিনভর চিকিৎসা শেষে তাদের সকলেই আশংকামুক্ত বলে চিকিৎসক ও পুলিশ জানিয়েছে৷ পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য হোটেলের মালিক মনির হোসেনকে আটক করেছে।

পুলিশ জানায়, ব্রাহ্মণপাড়া উপজেলার ৮টি ইউনিয়নের ৬৩টি ভোট কেন্দ্রে বৃহস্পতিবার ভোট। তাই ভোট কেন্দ্রসহ নির্বাচনী এলাকায় কর্তব্যরত প্রায় ১ হাজার পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্য, গাড়ি চালক, আনসার ও অন্যান্যদের জন্য বুধবার দুপুরের খাবারের ব্যবস্থা করা হয়। উপজেলা সদরের ইত্যাদি নামের একটি হোটেল থেকে সকলের প্যাকেট খাবার দেয়া হয়। ব্রাহ্মণপাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মোঃ নাজমুল হক জানান, রাত ৯টার পর বিভিন্ন ভোট কেন্দ্র থেকে খাবার খেয়ে ফুড পয়জনিংয়ের কারণে পুলিশসহ অন্যান্যদের অসুস্থ’ হওয়ার খবর পেয়ে তাদের ব্রাহ্মণপাড়াসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়। গভীর রাত পর্যন্ত অনেকেই প্রাথমিক চিকিৎসা শেষে ডিউটিতে ফিরতে সক্ষম হলেও গাড়ি চালকসহ ৪২ জনকে হাসপাতালে ভর্তি রাখা হয়। এ ঘটনায় হোটেলের মালিক মনির হোসেনকে আটক করা হয়েছে।

ads

স্থানীয় আনোয়ার হোসেন সহ একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন মনির হোসেন এর মালিকানাধীন ইত্যাদি নামের হোটেলের বিরুদ্ধে এধরণের বহু অভিযোগ রয়েছে। পুরাতন ভাসি খাবার খাইয়ে বহু মানুষকে অসুস্থ’ করার কারনে এ হোটেলের দুর্নাম রয়েছে।

এবিষয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জাফর সাদিক চৌধুরী বলেন বেশ কয়েক বার ইত্যাদি হোটেলে অভিযান চালিয়ে তাদের কে সর্তক করা হয়েছে এবং বিভিন্ন অংকের জরিমানা আদায় করা হয়েছে।

ads

সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান বলেন, ধারনা করা হচ্ছে দুপুরের খাবার সকাল থেকেই প্যাকেট করা হয়েছিল, তাই খাদ্যে বিষক্রিয়ার সৃষ্টি হয়। পরে এ খাবার খেয়ে পুলিশ সদস্যরা আহত হয়। বর্তমানে সকলেই আশংকামুক্ত। কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, রাতেই অতিরিক্ত পুলিশ পাঠিয়ে পরিস্থিতি সামাল দেয়া হয়েছে। এতে ভোটগ্রহণে কোন সমস্যা হয়নি। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এই বুড়িচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা অসুস্থ পুলিশকে চিকিৎসা সেবা দিয়ে সুস্থ করে তুলেছেন।

বুড়িচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা মোঃ মীর হোসেন মিঠু জানান, খাদ্যে গত সমস্যার কারনে এধরনে  অবস্থার সৃষ্টি হয়েছে। তিনি জানান খাদ্যের নমুনা পরীক্ষা করলে বুঝা যাবে কি কারণে এ ঘটনা ঘটেছে।

ad

পাঠকের মতামত