12047

লালমাইয়ে ইউএনও কে মুক্তিযোদ্ধা সংসদের ফুলেল শুভেচ্ছা

লালমাই প্রতিনিধি: সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ’র কুমিল্লা জেলা আহবায়ক কমান্ডার সফিউল আহমেদ বাবুল ঘোষিত লালমাই উপজেলা শাখার কমিটি প্রত্যাখান করে সর্বসম্মতিক্রমে পাল্টা আহবায়ক কমিটি ঘোষনা করেছেন লালমাই উপজেলার বীরমুক্তিযোদ্ধারা। নতুন কমিটিতে বীরমুক্তিযোদ্ধা আমিনুল হক কে আহবায়ক ও বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা কে যুগ্ম আহবায়ক করা হয়েছে।

জানা যায়, লালমাই উপজেলা প্রতিষ্ঠার পর থেকে কোন কমিটি গঠন না হওয়ায় উপজেলা নির্বাহী অফিসার পদাধিকারবলে কমান্ডারের দায়িত্ব পালন করছেন। মুক্তিযোদ্ধাদের সম্মানীভাতাসহ সকল কার্যক্রম ঠিকভাবেই চলছিল। কিন্তু জেলা কমিটি হঠাৎ আলীশ্বরের বীর মুক্তিযোদ্ধা দীন মোহাম্মদ কে আহবায়ক ও মনোহরপুরের মো: আবুল কাশেম কে যুগ্ম আহবায়ক করে একটি আহবায়ক কমিটি ঘোষনা করেন। ওই কমিটিতে বীরমুক্তিযোদ্ধা লুৎফুর রহমান, মাওলানা আবদুর রশিদ ও মো: আ: মমিনকে সদস্য করা হয়েছে। ১৮ আগস্ট’র তারিখে স্বাক্ষরিত হলেও ঘোষিত কমিটি ২০ আগস্ট বিকালে সোস্যাল মিডিয়ায় প্রকাশিত হয়। কমিটি গঠনের বিষয়টি জানাজানি হলে ২১ আগস্ট সকালে স্থানীয় মুক্তিযোদ্ধারা উপজেলার বাগমারা বাজারস্থ কার্যালয়ে একটি সভা করে ঘোষিত কমিটি প্রত্যাখান করেন এবং পাল্টা কমিটি গঠনের ঘোষনা দেন। মুক্তিযোদ্ধা সংসদের কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা শাখার সাবেক সদস্য সচিব বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন লালমাই উপজেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আমিনুল হক, আবুল খায়ের, আবদুল মান্নান, হাবিবুর রহমান, আবুল হাসেম, জ্যোতিষ সিংহ, আবদুর রহমান, আবুল বাশার, আ: মমিন, সুভাষ চন্দ্র সিংহ, আলী মিয়া ও মাহবুবুর রহমান কাশেম প্রমুখ।

ads

২৩ আগস্ট সকালে লালমাই উপজেলার সংখ্যাগরিষ্ট বীর মুক্তিযোদ্ধাদের উপস্থিতিতে অনুষ্ঠিত সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক কে আহবায়ক ও বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা কে যুগ্ম আহবায়ক করে আরেকটি কমিটি ঘোষনা করা হয়। ওই কমিটির সদস্যরা হলেন মো: হাবিবুর রহমান (পেরুল উত্তর), মো: হানিফ (পেরুল উত্তর), খন্দকার শফিকুর রহমান (বাকই উত্তর), মাষ্টার আবদুল মমিন (ভুলইন দক্ষিণ), মো: আবদুল মান্নান (বেলঘর দক্ষিণ), মো: আবুল বাশার (ভুলইন উত্তর) ও আবদুল মন্নান (ভুলইন উত্তর)। নতুন কমিটির নেতারা তাৎক্ষনিক লালমাই উপজেলা নির্বাহী অফিসার মো: নজরুল ইসলামকে ফুলেল শুভেচ্ছা জানান ও কমিটির তালিকা হস্তান্তর করেন।

ads

নবগঠিত কমিটির আহবায়ক আমিনুল হক ও যুগ্ম আহবায়ক গোলাম মোস্তফা বলেন, বিভাজন নয়, ঐক্যবদ্ধ মুক্তিযোদ্ধা সংসদ চাই। পূর্ণাঙ্গ কমিটিতে সবাইকে মূল্যায়ন করা হবে। লালমাইয়ের মুক্তিযোদ্ধারা সর্বসম্মতিক্রমে আমাদেরকে যে দায়িত্ব দিয়েছেন আমরা তা নিস্বার্থভাবে পালন করার অঙ্গীকার করছি। কথা দিলাম, আমাদের দ্বারা লালমাই উপজেলার কোন মুক্তিযোদ্ধা অসম্মানিত বা ক্ষতিগ্রস্থ হবেন না। তবে কোন দালালকে ছাড় দেওয়া হবে না।

ad

পাঠকের মতামত