9719

করোনার সম্মুখ যোদ্ধা রুবাইয়া খানম পেলেন ভূমি মন্ত্রণালয়ের শুভেচ্ছা পত্র

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাস, যার বৈজ্ঞানিক নাম কোভিড-১৯, একটি মহামারীতে রূপ নিয়েছে। গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনা ভাইরাসের অস্তিত্বের খবর প্রকাশিত হওয়ার পর এ ভাইরাসটি ছড়িয়ে পড়েছে ২০২টি দেশে। এই ভাইরাসের ভয়াবহতা বাংলাদেশে দিন দিন বেড়েই চলছে৷ কুমিল্লা জেলা প্রশাসক এর নির্দেশে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার পরামর্শে ও স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয়ে তিতাস উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুবাইয়া খানম করোনা ক্লান্তি লগ্ন থেকে থেমে ছিলেন না৷ অসহায় ও দরিদ্রদের পৌঁছে দিয়েছেন খাদ্যদ্রব্য সহ প্রয়োজনীয় সামগ্রী৷

গত মঙ্গলবার (১০ জুন) ভূমি মন্ত্রণালয়ের সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী স্বাক্ষরিত একটি শুভেচ্ছা পত্র রুবাইয়া খানম দায়িত্ব রত অবস্থায় হাতে পান। শুভেচ্ছা পত্রের হুবহুব কিছু অংশ নিম্মে তুলে ধরা হল, প্রিয় সহকর্মী শুভেচ্ছা নিবেন, মরণব্যাধি করোনাভাইরাস (কোভিড-১৯) মার্চ মাসে হানা দিয়েছে বাংলাদেশে। প্রথম করোনারোগী সনাক্ত এর মারণব্যাধির সংক্রমণ প্রতিরোধ অকুতোভয় সম্মুখ সময় আপনি যোদ্ধা হিসেবে লড়াই করে যাচ্ছেন।

ads

আপনি জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় সম্মানিত জনপ্রতিনিধি সশস্ত্র বাহিনী, পুলিশ বিভাগ, স্বাস্থ্য বিভাগ-সুধীমহল এবং নাগরিকগণের সহায়তায় করোনাভাইরাসের বিরুদ্ধে অবিরামভাবে, অন্তহীন গতিতে, জীবন-বাজিরে যে ত্যাগ স্বীকার করেছেন তা এক অনন্য ও অনুকরণীয় দৃষ্টান্ত।

প্রিয় সহকর্মী- জনাব রুবাইয়া খানম সহকারী কমিশনার (ভূমি) আপনার প্রত্যুৎপন্নমতিত্বের নিকট নিত্যনতুন সংস্থার তাৎক্ষণিক ও সহজ সমাধান সত্যিই চমৎকার। আপনি ও আপনার নিজ পরিবার এবং মূল্যবান জীবনের দিকে না তাকিয়ে মৃত্যু-ঝুঁকি মাথায় নিয়ে কেবল জনগণের জন্য সেবা এবং মানবতা ও মহানুভবতার পরিচয় দিয়েছেন। সংশ্লিষ্ট সকলের সার্বিক প্রচেষ্টায় আপনার-উপজেলার সম্মানিত জনগণ করোনামুক্ত পরিবেশ পাবেন, উপজেলা আবার কর্মচঞ্চল হবে এই প্রত্যাশা করি।

ads

এই মানবিক কর্মকান্ডে সরাসরি সম্পৃক্ততার জন্য আপনাকে এবং আপনার মাধ্যমে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

এ বিষয়ে রুবাইয়া খানম বলেন, জেলা প্রশাসকের নির্দেশ উপজেলা নির্বাহী কর্মকর্তার পরামর্শে জনপ্রতিনিধিদের সমন্বয়ে করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে জনসচেতনা সৃস্টি, হট লাইনে তথ্য পেয়ে খাদ্যসামগ্রী পৌছে দেওয়া, আইনের সুশাসন রক্ষায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা, তিতাস উপজেলা ভূমি রক্ষায় অবৈধ দখল উচ্ছেদ, আমার অবস্থান থেকে স্বচ্ছতার সহিত দায়িত্ব পালন করে আসছি। ভূমি মন্ত্রণালয়ের শুভেচ্ছা পত্রটি আমার আগামীদিনের অনুপ্রেরণা।

ad

পাঠকের মতামত