9485

অতিরিক্ত ভাড়া আদায় প্রতিশ্রুতি ভঙ্গের শামিল: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক: গণপরিবহনে অনিয়মের অভিযোগ পেয়েছেন জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় এবং অর্ধেক আসনের বেশি যাত্রী উঠানো প্রতিশ্রুতি ভঙ্গের শামিল।

আজ শুক্রবার নিজ সরকারি বাসভবন থেকে অনলাইনের মাধ্যমে কোভিড-১৯ বিষয়ক স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

ads

সড়ক পরিবহন মন্ত্রী বলেন, করোনাকালীন এই সময়ে গণপরিবহনে অর্ধেক আসনের বেশি যাত্রী উঠাতে নিষেধ করা হয়েছে। পাশাপাশি সংকট মোকাবেলায় পরিবহন মালিক-শ্রমিকদের স্বার্থে ৬০ শতাংশ ভাড়া বাড়ানো হয়েছে। তারপরও বিভিন্ন জায়গায় অনিয়মের অভিযোগ পাওয়া যাচ্ছে। এগুলো প্রতিশ্রুতি ভঙ্গের শামিল।

তিনি বলেন, বিভিন্ন সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলোতে করোনা রোগীরা ভোগান্তির শিকার হচ্ছেন বলে জানতে পেরেছি। এ বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষ ও নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষকে গুরুত্বের সঙ্গে দেখতে অনুরোধ জানাচ্ছি।

ads

উন্নত দেশগুলোও করোনা মোকাবেলায় হিমশিম খাচ্ছে জানিয়ে তিনি বলেন, অর্থনীতির শক্ত ভীত এবং স্বাস্থ্য খাতের সক্ষমতা নিয়েও উন্নত দেশগুলো আজ এই মহামারির কাছে অসহায় আত্মসমর্পণ করেছে। কারণ মহামারি ছড়িয়ে পড়লে তাকে আটকে রাখা কঠিন। এমন অবস্থায় প্রয়োজন বিশেষ ব্যবস্থাপনা এবং সমাজের সব স্তরের মানুষের সম্মিলিত ও সমন্বিত প্রয়াস।

মন্ত্রী বলেন, করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। সংকটের শুরু থেকেই দক্ষতা ও সমন্বয়ের সঙ্গে নানা সীমাবদ্ধতা সত্ত্বেও করোনা সংক্রমণ রোধ, চিকিৎসা ব্যবস্থার সক্ষমতা বাড়াতে নিরলস কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা।

ad

পাঠকের মতামত