8269

করোনা পরিস্থিতি দীর্ঘস্থায়ী হলেও খাদ্য ঘাটতি হবে না: ‍ এলজিআরডি মন্ত্রী

লাকসাম প্রতিনিধি: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, করোনা পরিস্থিতি দীর্ঘস্থায়ী হলেও সরকারের খাদ্য ও ত্রাণ তৎপরতার কোনও ঘাটতি হবে না। পর্যাপ্ত প্রস্তুতি ও সক্ষমতা সরকারের রয়েছে।

তিনি বলেন, মানুষের সচেতনতার অভাবে এখনো সামাজিক দূরত্ব কোথাও কোথাও নিশ্চিত হচ্ছে না। তবে এ বিষয়টি স্থানীয় সরকারের প্রতিনিধিরা মনিটরিং করছেন। সময়ের ব্যবধানে তা নিশ্চিত হবে বলে আশা করা যায়।

ads

মন্ত্রী বৃহস্পতিবার কুমিল্লায় তার নির্বাচনী এলাকা লাকসাম ও মনোহরগঞ্জে দুস্থ ও অসহায় মানুষের মধ্যে চলমান ত্রাণ বিতরণ কার্যক্রমের তদারকি ও পর্যালোচনা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রতিটি মন্ত্রণালয় দায়িত্বশীল ভাবে করোনা মোকাবেলায় কাজ করে যাচ্ছে। দ্রুতই আমরা করোনা মোকাবেলায় সফল হব ইনশাল্লাহ। কৃষকের মাঠের ধান কাটতে সহযোগিতা করা দরকার। মাঠ পর্যায়ে প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টদের কাজের উৎসাহ দিতেই আমি নিজ নির্বাচনী এলাকায় এসেছি। লাকসাম-মনোহরগঞ্জের প্রশাসন, আওয়ামী লীগের নেতৃবৃন্দ নিজ নিজ অবস্থান থেকে করোনা মোকাবেলায় কাজ করে যাচ্ছে।

ads

এ সময় আরও উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম প্রমুখ।

ad

পাঠকের মতামত