5626

ঢাকা দক্ষিণে তাপস, উত্তরে আতিক বিজয়ী

নিউজ ডেস্ক: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি পেয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন পেয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৫১২ ভোট।

শনিবার রাত সাড়ে ১২টার পর বেসরকারিভাবে এ ফল ঘোষণা করেন ঢাকা দক্ষিণ সিটির রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন।

ads

ডিএসসিসিতে মোট ভোটার ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। এর মধ্যে পুরুষ ১২ লাখ ৯৩ হাজার ৪৪১ এবং নারী ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩। ভোটকেন্দ্রের সংখ্যা ১ হাজার ১৫০। সাধারণ ওয়ার্ড ৭৫ এবং সংরক্ষিত ওয়ার্ড ২৫টি।

এছাড়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদেও বেশিরভাগ ওয়ার্ডে বেসরকারিভাবে জয় পেয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা।

ads

এদিকে বেসরকারি ফলাফলে দেখা গেছে, উত্তরে আতিকুল ইসলাম পেয়েছেন ৪ লাখ ৪৭ হাজার ২১১টি ভোট। তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল পেয়েছেন ২ লাখ ৬৪ হাজার ১৬১টি ভোট।

এছাড়া, এই পদে ইসলামী আন্দোলনের ফজলে বারী মাসুদ ২৮ হাজার ২০০টি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) আহাম্মদ সাজেদুল হক রুবেল ১৫ হাজার ১২২টি, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আনিসুর রহমান দেওয়ান ৩ হাজার ৮৫৩টি এবং প্রগতিশীল গণতান্ত্রিক দল পিডিপির শাহিন খান দুই হাজার ১১১টি ভোট পেয়েছেন।

ভোটের বেসরকারি ফলাফলে তাদের বিজয়ী ঘোষণা করা হয়েছে। দুই সিটির রিটার্নিং কর্মকর্তারা ভোটের প্রাথমিক বেসরকারি ফল ঘোষণা করেন।

ad

পাঠকের মতামত