2351

কুমিল্লায় বিশ্ব হার্ট দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: ২৯ সেপ্টেম্বর রবিবার ‘বিশ্ব হার্ট দিবস’। প্রতি বছরের ন্যায় এবারও নানান কর্মসূচীর মাধ্যমে হার্ট কেয়ার ফাউন্ডেশন, কুমিল্লার উদ্যোগে দিবসটি পালন করা হয়। হার্ট হিরো হোন এবং আপনার হার্ট সুরক্ষায় অঙ্গিকারবদ্ধ হোন প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সকাল ১০ ঘটিকায় হার্ট কেয়ার ফাউন্ডেশন, কুমিল্লার উদ্যোগে কুমিল্লা জেলার ঐতিহ্যবাহী টাউন হল মাঠের মুক্তমঞ্চে আলোচনা সভা ও বর্নাঢ্য র‍্যালির আয়োজন করা হয়।
আলোচনা সভায় হার্ট কেয়ার ফাউন্ডেশন কুমিল্লার প্রতিষ্ঠাতা ও সভাপতি অধ্যাপক ডাঃ তৃপ্তিশ চন্দ্র ঘোষের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামীলীগ এর সভাপতি ও কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমাজসেবার উপ পরিচালক জনাব মিজানুর রহমান খান,ময়নামতি মেডিকেল কলেজের চেয়ারম্যান ডাঃ মোঃ শহীদুল্লাহ।
এছাড়া আরও উপস্থিত ছিলেন হার্ট কেয়ার ফাউন্ডেশন, কুমিল্লার সহ সভাপতি ডাঃ মল্লিকা বিশ্বাস, সাধারণ সম্পাদক ডাঃ গোলাম শাহজাহান, কোষাধ্যক্ষ কমরেড আনোয়ার হোসেন সহ ময়নামতি মেডিকেল কলেজের ছাত্র শিক্ষক ও চিকিৎসকবৃন্দ, রোটারি ক্লাব অব কুমিল্লা, ইনার হুইল ক্লাব অব কুমিল্লা, রোটার‍্যাক্ট ক্লাব অব কুমিল্লা,দৃষ্টি, ওয়াই ডব্লিউ সি এ কুমিল্লা সহ বিভিন্ন সামাজিক, সংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ।
সংসদ সদস্য হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার তার বক্তব্যে বলেন, প্রত্যেককেই তার নিজ নিজ শরীরের প্রতি যত্নশীল হতে হবে।
আমাদের হার্টকে এমনভাবে গড়তে হবে যেন আমরা প্রত্যেকেই একেকজন হার্ট হিরো হতে পারি। নিয়মিত হাঁটা ও ব্যায়াম শরীর ও মনকে সুস্থ্য রাখে। তিনি বলেন আমি আমার হার্টকে সুস্থ রাখতে প্রতিদিন ৩০-৪০ মিনিট হাটি অতএব নিয়মিত হাঁটুন, হার্ট ভালো থাকবে।
অধ্যাপক ডাঃ তৃপ্তিশ চন্দ্র ঘোষ হৃদরোগ প্রতিরোধে সকলকে সচেতন হবার উদাত্ত আহবান জানিয়েছেন।
আলোচনা সভা ও বর্নাঢ্য র‍্যালি শেষে কুমিল্লা ওয়াই ডব্লিউ সি এ স্কুলে হার্ট কেয়ার ফাউন্ডেশন ও ইনার হুইল ক্লাবের যৌথ উদ্যোগে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়।

ad

পাঠকের মতামত