2147

কুমিল্লায় বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু

মাইনুল হক: সারাদেশে প্রতিভাবান ফুটবলার খুঁজে বের করার লক্ষ্যে কুমিল্লায় প্রথমবারের মত শুরু হল বঙ্গমাতা শেখ ফজিলাতুনন্নেছা মুজিব বালিকা (অনুর্ধ্ব-১৭) জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১০ টায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে এবং জেলা প্রশাসন, কুমিল্লা ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে জেলা পর্যায়ের এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কুমিল্লা জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি মনিরা নাজনীন এর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার অফিসার সুমন কুমার মিত্র।

ads

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি মনিরা নাজনীন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ফুটবলের হারানো ঐতিহ্যকে ফিরিয়ে আনতেই মূলত আমাদের এই টুর্নামেন্টের আয়োজন করা। এ বছর গোল্ডকাপ ফুটবলে অনূর্ধ্ব-১৭ মেয়েদের নিয়ে আয়োজন করা হয়েছে। এ বছর থেকেই বঙ্গবন্ধু ক্রীড়া শিবির ফাউন্ডেশনের মাধ্যমে খেলোয়াড়দের জন্য সম্মানী ভাতা চালু করা হবে। এতে করে প্রতিমাসে খেলোয়াড়রা সম্মানী ভাতা পাবে।

ads

আদর্শ সদর উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী আশরাফুল করিমের সভাপতিত্বে ও দেলোয়ার হোসেন জাকির এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল হক রিফাত, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন ও কুমিল্লা জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রাশেদা রহমান প্রমূখ।

উদ্বোধনী দিনের প্রথম খেলায় আদর্শ সদর উপজেলা ৭/০ গোলে সদর দক্ষিন উপজেলাকে পরাজিত করে। দ্বিতীয় খেলায় মনোহরগঞ্জ উপজেলাকে ট্রাইবেকারে ৪/৩ গোলে হারিয়ে চৌদ্দগ্রাম উপজেলা জয় লাভ করে। তৃতীয় খেলায় ট্রাইবেকারে ব্রাহ্মনপাড়া উপজেলার সাথে ৫/৬ গোলে জয় পায় মেঘনা উপজেলা এবং দিনের চতুর্থ খেলায় মুরাদনগর উপজেলার সাথে ২/০ গোলে জয়লাভ করে বুড়িচং উপজেলা।

ad

পাঠকের মতামত