1724

গ্রেনেড হামলায় নিহত কুমিল্লার হানিফের পরিবারকে ঘর প্রদান

সময় ২০০৪ সাল। তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে পরিচালিত ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় বাংলাদেশ আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমান সহ প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনাকে বাঁচাতে যে ২৪ জন নেতাকর্মী নিজের জীবন বিলিয়ে দিয়েছিল তাদের মধ্য অন্যতম ঢাকা মানিকনগর ওয়ার্ড শ্রমিকলীগ নেতা কুমিল্লা মেঘনা উপজেলার ভাওরখোলা গ্রামের মৃত দুখাই মিয়ার ছেলে মোঃ হানিফ মিয়া অন্যতম।

স্ত্রী ৩ ছেলে ২ মেয়ে রেখে মারা যাওয়া একমাত্র উপার্জনক্ষম হানিফ মিয়ার পরিবার দিশেহারা। ২০০৯ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে পরিবারকে ১০ লক্ষ টাকা প্রদান করে। এ টাকা দিয়ে নিজের বাড়ীতে ঘর না থাকায় ঢাকায় অন্যার বাসায় ও ছেলেরা দিনমজুরের কাজ করে সংসার চালাচ্ছে।

ads

বুধবার ২১ আগষ্টের ১৫ তম বর্ষে ভাওরখোলা গ্রামের বাড়িতে হাজির হন মেঘনা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল্লাহ মিয়া রতন সিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা পারভীন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসানসহ আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

তারা প্রধানমন্ত্রী ঘোষিত ঘরহীনদের জন্য আশ্রায়ন প্রকল্পের আওতায় ঘর নির্মান তহবিলের মাধ্যমে ঘর নির্মানের ব্যবস্থা করেন। এসময় নিহত হানিফের বোন মনোয়ারা বেগম উপস্থিত ছিলেন।

ads

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান রতন সিকদার বলেন ২১ আগষ্ট নিহত হানিফ এর আত্বত্যাগ আমাদের সামনে পথচলতে অনুপ্রেরণা জুগাবে। হানিফের পরিবার থেকে যে কোন একজনকে সরকারী চাকুরী প্রদানের জন্য আহবান জানাচ্ছি। আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তার পরিবারকে সব ধরনের সহযোগিতা করব।

ad

পাঠকের মতামত