41445

মেসির উপহার পেয়ে আনন্দিত মতিন

স্পোর্টস ডেস্ক: আর্জেন্টিনার প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবে পতাকা টাঙাতে উঠেছিলেন ফেনীর আবদুল মতিন। যেখানে তিনি প্রায় জীবন হারাতেই বসেছিলেন। প্রাণে বাঁচলেও হারিয়েছেন চার হাত-পা। সেই সংবাদটি তখন আর্জেন্টিনার গণমাধ্যমের খবরেও উঠে এসেছিল। তখনই মহাতারকা মেসির জার্সি উপহার হিসেবে বরাদ্দ হয় মতিনের জন্য।

এবার সেই জার্সি নিতে ঢাকায় আর্জেন্টিনার পররাষ্ট্র মন্ত্রণালয়ের ডাক পেয়েছিলেন তিনি। কেবল তাই নয়, তাকে অনুষ্ঠানিক নিমন্ত্রণ পাঠিয়েছে আর্জেন্টিনা সরকার। আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরো সোমবার (২৭ ফেব্রুয়ারি) তিন দিনের সফরে ঢাকায় আসেন। নিজের সঙ্গেই তিনি মেসির উপহারের ১০ নম্বর জার্সি এনেছিলেন মতিনের জন্য। পরে ঢাকা সফরকালে আর্জেন্টাইন দূতাবাস উদ্বোধন করেন ক্যাফিয়েরো।

ads

সেখানে মতিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সেখানে তার হাতে জার্সি হস্তান্তর করেন ক্যাফিয়েরো। উপহার পেয়ে মতিন বেশ আনন্দিত বলে জানানা। মতিনের বাড়ি ফেনীর দাগনভূঞাঁ উপজেলার সিন্দুরপুর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামে। প্রিয় দল আর্জেন্টিনার পতাকা উড়াতে গিয়ে চিরতরে হারিয়েছেন নিজের চার হাত-পা। পরিশ্রমী ও কর্মঠ মতিনের ছিলো সাজানো-গোছানো ব্যবসা।

সুস্থ-সুন্দর শারীরিক গঠনাকৃতির মতিনের এখন আর কিছুই নেই। বেঁচে আছেন আত্মীয় ও প্রতিবেশীদের সাহায্য-সহযোগিতায়। এত কিছুর পরও ফুটবলের প্রতি তার আগ্রহ কমেনি। খামতি হয়নি টিম আর্জেন্টিনার প্রতি ভালোবাসারও। খোদ মেসির উপহার পেয়ে এরই মধ্যে আর্জেন্টিনা সরকার তার সঙ্গে ইমেইলের মাধ্যমে নিয়মিত যোগাযোগ করছেন বলেও জানিয়েছেন আবদুল মতিন। তবে তার অনুরোধ, ফুটবল উন্মাদনায় এমন কিছু যেন না হয়, যার রেশ টানতে হবে সারা জীবন।

ads
ad

পাঠকের মতামত