41028

ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের খাবার দিতে তুরস্কে বিখ্যাত সুইডিশ গায়ক

আন্তর্জাতিক ডেস্ক: তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন বিখ্যাত সুইডিশ গায়ক মাহের জেইন। তিনি তুরস্কের কাহরামানমারাস প্রদেশে ভূমিকম্পে হতাহতদের মধ্যে খাবার বিতরণ করেছেন।

গত সোমবার তুর্কি বার্তা সংস্থা আনাদোলু অ্যাজেন্সি জানায়, যুক্তরাজ্যভিত্তিক দাতব্য সংস্থা সালামের সাথে খাবার বিতরণে অংশ নেন লেবননীয় বশোদ্ভূত এই তারকা গায়ক। এ সময় তিনি সবাইকে দেশ দু’টির ক্ষতিগ্রস্তদেরকে সহযোগিতার আহ্বান জানান।

ads

এক টুইট বার্তায় মাহের জেইন লেখেন, ‘আমরা কাহরামানমারাস শহরের কেন্দ্রে রয়েছি। সুবহানাল্লাহ, এখানকার ধ্বংসের দৃশ্য যুদ্ধাঞ্চলের কথা মনে করিয়ে দেয়। শহরটি এই বিশাল ভূমিকম্পের প্রধান কেন্দ্রস্থল। লাখ লাখ মানুষ গৃহহীন হয়ে পড়েছে। আমাদের যেভাবে সম্ভব তাদের সাহায্যে এগিয়ে আসতে হবে।’

ইনস্টাগ্রামের এক পোস্টে ভূমিকম্পের কেন্দ্রস্থলে ধ্বংসের মাত্রা দেখিয়ে তিনি বলেন, ‘আজ আমরা কাহরামানমারাসে পৌঁছেছি। ভূমিকম্পের আঘাতে জর্জরিত শহরগুলোর মধ্যে এটি একটি। শহরটি খুবই ভয়াবহ রূপ ধারণ করেছে। আমি ক্যামেরার মাধ্যমে এর ভয়াবহ চিত্র আপনাদের দেখানোর চেষ্টা করেছি; কিন্তু ক্যামেরা কখনো শতভাগ তা দেখাতে পারে না।’

ads

গত ৬ ফেব্রুয়ারি তুরস্ক ও সিরিয়ায় দুটি প্রচণ্ড ভূমিকম্পে নিহতের সংখ্যা ৪৬ হাজার ছাড়িয়েছে। একইসাথে আহত হয়েছেন লক্ষাধিক।

উল্লেখ্য, মেহের জেইন বিশ্বখ্যাত একজন ইসলামী সংগীতশিল্পী। লেবানিজ-সুইডিশ বংশোদ্ভূত এই শিল্পী রক অ্যান্ড বোল্ড গায়ক, গীতিকার ও সংগীত নির্মাতা। ২০০৯ সালে তার প্রথম অ্যালবাম ‘থ্যাংক ইউ আল্লাহ’ প্রকাশ করেন। ২০১২ সালে ‘ফরগিভ মি’ নামে তার আরেকটি অ্যালবাম প্রকাশ পায়। আরব ও মুসলিম দেশগুলোর পাশাপাশি পশ্চিমা দেশগুলোর তরুণদের মধ্যে তার গানগুলো ব্যাপক জনপ্রিয়।

সূত্র : আনাদোলু অ্যাজেন্সি

ad

পাঠকের মতামত