27087

জঙ্গিবাদ ইসলাম, মানবতা ও সভ্যতাবিরোধী অপঘাত : চট্টগ্রাম আওয়ামী লীগ

চট্রগ্রাম: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, জঙ্গিবাদ ইসলাম, মানবতা ও সভ্যতাবিরোধী অপঘাত। এই অপঘাতে জর্জরিত সারা বিশ্ব। এর বিরুদ্ধে রুখে না দাঁড়ালে একদিন বাংলাদেশও থাকবে না।

২০০৫ সালের ১৭ আগস্ট তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের ইন্ধন ও পৃষ্ঠপোষকতায় সারাদেশে সংঘটিত সিরিজ বোমা হামলার প্রতিবাদ বার্ষিকীতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আজ মঙ্গলবার সকালে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

ads

সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, যতদিন পর্যন্ত অর্থনৈতিক মুক্তি ও দারিদ্র বিমোচন হবে না ততদিন জঙ্গিবাদ সংক্রমণের ভাইরাস থাকবে। কারণ দারিদ্রকে পুঁজি করেই বিশে^ পুঁজিবাদ সাম্প্রদায়িকতা ও ধর্মের নামে নানামুখী অপঘাত তৈরি হয়। তাই বঙ্গবন্ধু ভৌগলিক স্বাধীনতা দেয়ার পর অর্থনৈতিক মুক্তির লড়াইয়ে জাতিকে উদ্দীপ্ত করেছিলেন। এই লড়াইয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবতীর্ণ। আমাদেরকে তাঁর পাশে থাকতেই হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদের সঞ্চালনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ নঈম উদ্দিন চৌধুরী, উপদেষ্টা আলহাজ শফর আলী, শেখ মাহমুদ ইছহাক, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, ত্রাণ ও সমাজকল্যাণ হাজী মোহাম্মদ হোসেন, ধর্ম সম্পাদক হাজী জহুর আহমদ, শ্রম সম্পাদক আবদুল আহাদ, কার্যনির্বাহী সদস্য হাজী বেলাল আহমদ, ওয়ার্ড আওয়ামী লীগের মো. গিয়াস উদ্দিন, দিদারুল আলম মাসুম প্রমুখ। সভার শুরুতে সিরিজ বোমা হামলায় নিহত ও আহতদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিল পরিচালনা করেন মাওলানা মো. জয়নাল।

ads
ad

পাঠকের মতামত