48132

২০৩৪ বিশ্বকাপেও মেসিকে দেখতে চান ফিফা সভাপতি

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের পরবর্তী আসরে লিওনেল মেসি খেলবেন কি না সেটি অনিশ্চিত। সেখানে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ীকে অধিনায়ককে প্রায় এক যুগ পরের বৈশ্বিক আসরেও দেখতে চান ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো!

সর্বশেষ কাতার বিশ্বকাপ দিয়ে নিজের ক্যারিয়ারকে পূর্ণতা দিয়েছেন মেসি। আর্জেন্টিনা ও ক্লাব পর্যায়ের ফুটবলে সম্ভাব্য সব অর্জনই উঠেছে তার ঝুলিতে। এমনকি ব্যক্তিগতভাবেও নেই কোনো অপূর্ণতা। মেসি নিজেও জানিয়েছিলেন, তার আর চাওয়ার কিছু নেই। ফলে পরবর্তী বিশ্বকাপে খেলা কিংবা নতুন করে কিছু করার তাড়না কাজ না করাটাই স্বাভাবিক।

ads

তবুও সতীর্থ ও কোচ থেকে শুরু করে সবাই আরেকটি বার বিশ্বমঞ্চে দেখতে চান মেসিকে। তবে ফিফা সভাপতির চাওয়াটা অসম্ভবের শামিল। তিনি মেসিকে ২০৩৪ বিশ্বকাপ আসরেও দেখতে চান। মজাচ্ছলেও অবশ্য সেটা তিনি বলতে পারেন। মেসিকে বিশ্বকাপে দেখতে চাওয়ার ব্যাপারে প্রশ্ন করা হলে ইনফান্তিনো বলেন, ‘পরবর্তী আসর, তার পরের বিশ্বকাপ এবং ২০৩৪ সালেও (দেখতে চাই)। যতদিন পর্যন্ত সে (মেসি) খেলতে চায়!’

মেসির আপাতত লক্ষ্য আর্জেন্টিনার হয়ে ২০২৪ কোপা আমেরিকায় খেলা। পরবর্তী সিদ্ধান্ত তিনি নিজের ফিটনেস ও ফর্মের ওপর ভিত্তি করে নিতে চাওয়ার কথা অনেকবারই বলেছেন।

ads
ad

পাঠকের মতামত