45812

শোকের মাসে কুয়েতে প্রবাসীদের রক্তদান কর্মসূচি

প্রবাস ডেস্ক: কুয়েতে বাংলাদেশ দূতাবাস ও জাতিসংঘ মানববসতি কর্মসূচির (ইউএন-হ্যাবিটেট) যৌথ উদ্যোগে রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এতে দুই শতাধিক প্রবাসী বাংলাদেশি রক্তদান করেছেন।

শনিবার (২৬ আগস্ট) কুয়েতের জাবরিয়া সেন্ট্রাল ব্লাড ব্যাংকে এই রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়।

ads

আগস্ট মাসকে শোকের মাস হিসেবে দেশ বিদেশে বিভিন্ন অনুষ্ঠানের মধ্যদিয়ে পালন করা হয়। এরই অংশ হিসেবে কুয়েতে প্রবাসীদের অংশগ্রহণে রক্তদান কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ দূতাবাস। শনিবার কুয়েতের জাবরিয়া সেন্ট্রাল ব্লাড ব্যাংকে এই রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়।

দুপর ২টায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান এবং জাতিসংঘ মানববসতি কর্মসূচি (ইউএন-হ্যাবিট্যাট) জিসিসি আঞ্চলিক অফিসের হেড অব মিশন ডক্টর আমিরা আল হাসান।

ads

স্বাগত বক্তব্যে বাংলাদেশের রাষ্ট্রদূত গভীর শ্রদ্ধার সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৫ আগস্টের সব শহীদদের স্মরণ করেন। তিনি বলেন, এ বছর জাতির পিতার শাহাদৎ বার্ষিকীতে রক্তদান প্রচারাভিযান আমাদের জাতির পিতাকে দেশে এবং বিদেশে শ্রদ্ধা জানানোর অন্যতম প্রধান উদ্যোগ । এমন মহতি উদ্যোগকে সফল করায় সবাইকে ধন্যবাদ জানান। রক্তদাতাদের অনুপ্রাণিত করার জন্য উপস্থিত রাষ্ট্রদূত ও তাদের প্রতিনিধিদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

যৌথভাবে রক্তদান কর্মসূচিতে সহায়তার জন্য জাতিসংঘ-হ্যাবিট্যাটকে ধন্যবাদ জানান তিনি। এছাড়া কুয়েত ব্লাড ব্যাংক কর্তৃপক্ষকে এই অনুষ্ঠানে আন্তরিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।

রক্তদাতাদের অনুপ্রাণিত করতে ইন্দোনেশিয়া, তুরস্ক, আফগানিস্তান এবং শ্রীলঙ্কাসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও দূতাবাসের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ দূতাবাস কর্তৃক আয়োজিত এমন বৃহত্তম রক্তদান কর্মসূচি কুয়েত এবং বাংলাদেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হওয়ার পাশাপাশি কুয়েতে একটি মাইলফলক হয়ে থাকবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

ad

পাঠকের মতামত