39783

বড়দিন উপলক্ষে সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে: আইজিপি

নিউজ ডেস্ক: ২৫ ডিসেম্বর খ্রিষ্টান ধর্মাবলম্বীদের প্রধান উৎসব শুভ বড়দিন উপলক্ষে সারাদেশে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম-বার, পিপিএম।

শনিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় রাজধানীর রমনার কাকরাইলে অবস্থিত সেন্ট মেরী’স ক্যাথেড্রাল চার্চে বড়দিনের সার্বিক নিরাপত্তা সম্পর্কে সাংবাদিকের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

ads

এসময় ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম উপস্থিত ছিলেন।

খ্রিষ্টান ধর্মাবলম্বীদের বড়দিনের শুভেচ্ছা জানিয়ে আইজিপি বলেন, শুভ বড়দিন উপলক্ষে প্রার্থনা ও উৎসব শুরু হয়েছে। সারাদেশের প্রত্যেকটা ভেন্যুতে সাদা পোশাকে ও ইউনিফর্মে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

ads

তিনি বলেন, অসাম্প্রদায়িক এই বাংলাদেশে আমরা এক সঙ্গে বাস করি। এদেশে সকল ধর্মের ধর্মীয় উৎসব আনন্দমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়ে থাকে। সবাই আমরা একে অপরের আপনজন। এজন্য আজ আমরা এসেছি খ্রিষ্টান সম্প্রদায়ের ভাই-বোনদের সাথে আনন্দ ভাগাভাগি করতে। তাদেরকে যেকোন সহায়তা করতে আমরা প্রস্তুত আছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, বড়দিন ‍উপলক্ষে সুনির্দিষ্ট কোন হুমকি নেই। কিছুদিন আগে ২ জঙ্গি পালালেও তাদের ধরতে অভিযান অব্যাহত আছে। দেশবাসীর আতঙ্কিত হওয়ার কিছু নেই। তবে আমরা আত্মতুষ্টিতে ভূগছি না। উৎসব পালনে যে ধরনের নিরাপত্তা ব্যবস্থাগ্রহণ করা প্রয়োজন তা আমরা করেছি।

এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান; অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মোঃ আসাদুজ্জামান বিপিএম(বার); যুগ্ম পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

ad

পাঠকের মতামত