36935

বিশ্বকাপের আগেই বড় ধাক্কা, চোটের জন্য ছিটকে গেলেন গত বারের ট্রফিজয়ী ফুটবলার

স্পোর্টস ডেস্কঃ ফুটবল বিশ্বকাপ শুরু হতে এখনও আড়াই মাস বাকি। তার আগেই বড় ধাক্কা খেল ফ্রান্স। গত বারের বিশ্বচ্যাম্পিয়নরা এ বার নাও পেতে পারেন পল পোগবাকে। হাঁটুর অস্ত্রোপচার হবে তাঁর। পোগবার ক্লাব জুভেন্টাস জানিয়েছে জানুয়ারি মাস পর্যন্ত খেলতে পারবেন না তিনি।

২৯ বছরের মিডফিল্ডার চার বছর আগে রাশিয়া বিশ্বকাপে নজর কেড়েছিলেন। কাতারেও ফ্রান্স দলের বড় ভরসা ছিলেন পোগবা। মরসুমের শুরুতে চোট ছিল তাঁর। মনে করা হয়েছিল এই মাসের মধ্যে সুস্থ হয়ে উঠবেন তিনি। সোমবার অনুশীলন করার সময় বোঝা যায় যে তাঁর চোট এখনও সারেনি। হাঁটুতে অস্ত্রোপচার প্রয়োজন। জুলাই মাসে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড থেকে জুভেন্টাসে ফিরে আসেন পোগবা।

ads

জুভেন্টাসের কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি বলেন, “জানুয়ারি মাসে পাওয়া যাবে পোগবাকে। অনুশীলন করার সময় পোগবা ব্যথা অনুভব করে। তখনই সিদ্ধান্ত নেওয়া হয় অস্ত্রোপচারের। বিশ্বকাপ আমার চিন্তার কারণ নয়, জুভেন্টাসের জন্য চিন্তা এটাই যে জানুয়ারি মাসের আগে পোগবাকে পাওয়া যাবে না।”

ফ্রান্সের তরফে এখনও পর্যন্ত পোগবাকে পাওয়া বা না পাওয়া নিয়ে কোনও মন্তব্য করা হয়নি। অস্ত্রোপচার হলে পোগবার পক্ষে ম্যাচ খেলা কঠিন বলেই মনে করা হচ্ছে। অক্টোবরের শেষে দল ঘোষণা করতে পারে ফ্রান্স। ১৩ নভেম্বর পর্যন্ত সময় রয়েছে দল ঘোষণা করার। ২০ নভেম্বর থেকে শুরু হবে কাতার বিশ্বকাপ। ফ্রান্সের প্রথম ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ২২ নভেম্বর হবে সেই ম্যাচ।

ads
ad

পাঠকের মতামত