36153

পঞ্চম সুপার কাপ ঘরে তোলার লক্ষ্যে মাঠে নামছে রিয়াল

স্পোর্টস ডেস্কঃ শিরোপার লড়াইয়ে ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। সুপার কাপে নিজেদের পঞ্চম শিরোপা ঘরে তোলার লক্ষ্য লস ব্লাঙ্কোসদের। রিয়াল মাদ্রিদ শক্ত প্রতিপক্ষ হলেও নিজেদের সেরাটা দিয়ে শিরোপা জিততে চায় ফ্রাঙ্কফুর্ট। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বুধবার (১০ আগস্ট) রাত ১টায়।

ইউরোপিয়ান ক্লাব মৌসুমের শুরুটা হয় সুপার কাপ দিয়ে। যেখানে মুখোমুখি হয় চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগজয়ী দুই চ্যাম্পিয়ন দল। এবার সেই লড়াইয়ে মুখোমুখি হবে চ্যাম্পিয়ন্স লিগজয়ী রিয়াল মাদ্রিদ ও ইউরোপা লিগজয়ী আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট।

ads

মর্যাদার উয়েফা সুপার কাপে সর্বোচ্চ পাঁচটি করে শিরোপা জিতেছে বার্সেলোনা ও এসি মিলান। রিয়াল মাদ্রিদ এই শিরোপা জিতেছে চারবার। ফ্রাঙ্কফুর্টকে হারিয়ে পঞ্চম শিরোপা ঘরে তুলতে চায় লস ব্লাঙ্কোসরা। এ জন্য চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাজয়ী দলের সদস্যদের মাঠে নামানোর ইঙ্গিত দিয়েছেন কোচ কার্লো আনচেলোত্তি।

ম্যাচ-পূর্ববর্তী সংবাদ সম্মেলনে রিয়াল কোচ বলেন, ‘চ্যাম্পিয়ন্স লিগজয়ী দলকেই আমি মাঠে নামাব। এখন করিম বেনজেমার বদলি পাওয়া অসম্ভব। বেনজমা ও মদ্রিচ আমাদের দলের অন্যতম শক্তি। আমরা সেরা কম্বিনেশন নিয়েই মাঠে নামব। নতুন মৌসুমের শুরুটা আমরা শিরোপা দিয়ে করতে চাই।’

ads

১৯৬০ সালে ইউরোপিয়ান কাপের ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মুখোমুখি হয়েছিল ফ্রাঙ্কফুর্ট। সেটিই ছিল লস ব্লাঙ্কোসদের বিপক্ষে ফ্রাঙ্কফুর্টের সবশেষ আনুষ্ঠানিক ম্যাচ। সেই ম্যাচে ৭-৩ গোলের বড় জয় নিয়ে শিরোপা ঘরে তুলেছিল রিয়াল মাদ্রিদ।

বর্তমান চ্যাম্পিয়ন্স লিগজয়ী দলের বিপক্ষেও জয়টা যে সহজ হবে না সেটি ভালোভাবেই জানে ফ্রাঙ্কফুর্ট কোচ। তবে নিজেদের সেরাটা দিয়ে লড়াই করতে প্রস্তুত দি ইগলস।

সংবাদমাধ্যমে দলটির কোচ অলিভার গ্লাসনার বলেন, ‘ইউরোপা লিগে আমরা ভালো খেলে চ্যাম্পিয়ন হয়েছি। আমরা রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে মুখিয়ে আছি। লিভাপুলকে হারিয়ে তারা চ্যাম্পিয়ন্স লিগ জয় করেছে, তাদের দলের ভারসাম্য দারুণ। তবে আমরা নিজেদের সর্বোচ্চটা দিয়ে তাদের সঙ্গে লড়াই করে নিজেদের সক্ষমতা প্রমাণ করতে চাই। শিরোপা জয়ের লক্ষ্যেই আমরা মাঠে নামব।’

সুপার কাপের এই ফাইনাল ম্যাচে থাকবে সেমি অটোমেটেড অফসাইড টেকনোলজি।

ad

পাঠকের মতামত