33844

উন্নত প্রশিক্ষণের জন্য ব্রাজিলে যাচ্ছে কুমিল্লার ফুটবলার মেহেদী হাসান

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লার ফুটবলার মেহেদী হাসান (শ্রাবণ) উন্নত প্রশিক্ষণের জন্য ব্রাজিলে যাওয়ার সুযোগ পেয়েছে। সে ৬নং জগন্নাথপুর ইউনিয়নের মো: আব্দুর রশিদ ও সালেহা বেগম দম্পতির ছেলে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে ও ক্রীড়া পরিদপ্তরের সহযোগিতায় এবং জেলাপ্রশাসন, জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ক্রীড়া অফিস, কুমিল্লা আয়োজিত” জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনুর্ধ্ব-১৭)-) ২০২১ সালের আসর থেকে প্রাথমিকভাবে বাছাইকৃত গোলকিপার হিসেবে মেহেদী হাসান (শ্রাবণ) কুমিল্লা জেলা দলে, পরে চট্রগ্রাম বিভাগীয় দলের হয়ে জাতীয় পর্যায়ে খেলার সুযোগ পায়।

পরবর্তীতে ক্রীড়া পরিদপ্তরের মাধ্যমে জাতীয় বাছাই কমিটি এ টুর্নামেন্ট থেকে প্রতিভাবান ৪০ জন খেলোয়াড় প্রশিক্ষণের জন্য মনোনয়ন দেয়। যারা বিকেএসপিতে ২ মাস ব্যাপী উন্নত প্রশিক্ষণের সুযোগ পায়। কুমিল্লার মেহেদী হাসান (শ্রাবণ) সেখানেও গোলকিপার হিসেবে নিজের অবস্থান করে নেয় এবং চূড়ান্তভাবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় অধিকতর উন্নত প্রশিক্ষণের জন্য প্রতিভাবান ৪০ জন খেলোয়াড় থেকে ১১ জন খেলোয়াড়কে ব্রাজিলে পাঠানোর সিদ্ধান্ত নিলে সেখানেও জায়গা করে নেয়। এরই ধারাবাহিকতায় তার পাসপোর্ট করার জন্য কুমিল্লা জেলা ক্রীড়া অফিসের মাধ্যমে ক্রীড়া পরিদপ্তর হতে প্রাপ্ত ৭০০০/- টাকা মেহেদী হাসান শ্রাবণ এর হাতে তুলে দেন জেলাপ্রশাসক, মোহাম্মদ কামরুল হাসান।

ads

এছাড়া কুমিল্লা জেলা প্রশাসনের পক্ষ থেকেও তাকে ১০,০০০/- টাকার চেক প্রদান করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন, কুমিল্লা জেলা ক্রীড়া অফিসার সুমন কুমার মিত্র, কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক খাইরুল আলম সোহাগ। উপস্থিত সকলেই মেহেদী হাসান শ্রাবণের সার্বিক মঙ্গল কামনা করেন।

ads
ad

পাঠকের মতামত