33078

সংযুক্ত আরব আমিরাতের আভিজাত্য স্বর্ণের বাজার!

নিউজ ডেস্কঃ সংযুক্ত আরব আমিরাতের আভিজাত্যের আরেক নাম দেশটির স্বর্ণের বাজার। বিশ্বের সবচেয়ে বড় ও আকর্ষণীয় স্বর্ণবাজার দুবাই ক্রেতা-বিক্রেতা ও দর্শনার্থীদের পদচারণায় মুখরিত থাকে বছরের বেশির ভাগ সময়। আর এই স্বর্ণ কেনাবেচায় বিশ্বের অভিজাত এবং শৌখিন মানুষ যেমন আছেন, তেমনি তালিকায় আছেন বাংলাদেশ, ভারতসহ এশিয়ার বিভিন্ন দেশের সাধারণ নাগরিক থেকে প্রবাসী ব্যবসায়ীরাও।

এ যেন স্বর্ণের এক রাজ্য! মানসম্মত ও নিত্যনতুন ডিজাইনের অলংকার প্রদর্শনী ও বেচাকেনার তীর্থস্থান সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক নগরী দুবাই। তাই গহনা কিনতে বিশ্বের নানা প্রান্ত থেকে দেশটিতে ছুটে আসেন অনেকেই। গত দুই বছর করোনার কারণে স্বর্ণ ব্যবসায় মন্দাভাব থাকলেও আগের চিরচেনা রূপে ফিরতে শুরু করেছে দুবাইয়ের স্বর্ণের বাজার।

ads

মালাবর গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের সেলসম্যান রিপন বলেন, মূলত অক্টোবর থেকে মার্চ পর্যন্ত স্বর্ণের বাজারে ক্রেতাদের ভিড় থাকে সবচেয়ে বেশি। আর বিশ্বের বিভিন্ন দেশের নাগরিকদের সঙ্গে তাল মিলিয়ে ক্রেতাদের তালিকার শীর্ষে অবস্থান করছে ভারত, বাংলাদেশসহ এশিয়ার দেশগুলো থেকে আসা লোকজন।
সেখানকার আরেক দোকানের এক কর্মচারী বলেন, আধুনিকায়নের যুগে মানুষের ঝোঁক বাড়ছে অ্যারাবিক ট্র্যাডিশনাল ডিজাইনের পাশাপাশি টার্কিশ, বাহরাইনি, স্প্যানিশসহ স্বতন্ত্র ও নান্দনিক ডিজাইনের গহনার প্রতি।

ads
ad

পাঠকের মতামত