31931

কুমিল্লায় নারী উদ্যোক্তাদের ৩ দিন ব্যাপী পণ্য মেলা শুরু

 

 

ads

তৌহিদ খন্দকার তপু৤৤কুমিল্লায় নারী উদ্যোক্তাদের ব্যবসার প্রচার ও প্রসার ঘটানো এবং কাজের স্বীকৃতি দিতে শুক্রবার থেকে নগরীতে শুরু হয়েছে তিন দিন ব্যাপী নারী উদ্যোক্তা পণ্য মেলা-২০২২।

 

ads

শুক্রবার (১৮ মার্চ) সকালে কুমিল্লা নগরীর প্রানকেন্দ্র জিলা স্কুল সংলগ্ন বধূয়া কমিউনিটি সেন্টারের ২য় ও ৩য় তলায় গসিপ কুইন্স কুমিল্লার প্রতিষ্ঠাতা রেজুয়ানা হোসেন ভাবনার উদ্যোগে এই মেলার উদ্বোধন করা হয়।

কুমিল্লা গার্লস মার্কেট গ্রুপ আয়োজিত এই মেলায় কুমিল্লাসহ সারা দেশ থেকে প্রায় অর্ধশতাধিক উদ্যোক্তা অংশ নিয়েছেন বলে জানিয়েছেন গ্রুপ অ্যাডমিন ভাবনা। প্রতিদিন সকাল ১০টা রাত ৯টা পর্যন্ত মেলায় দর্শক ও ক্রেতারা বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। মেলা চলবে ২০ মার্চ পর্যন্ত।

 

সন্ধ্যায় মেলায় ঘুরে দেখা গেছে, শাড়ী, সালোয়ার-কামিজ, টপস, বাচ্চাদের পোশাক, কাপল ড্রেস, ফ্যামিলি ম্যাচিং ড্রেসসহ বাহারি নকশার পোশাকে স্টোল বসেছে। এছাড়া হ্যান্ডিক্রাফটস, পাট ও চামড়াজাত দ্রব্য, কসমেটিক্স, অর্গানিক প্রোডাক্ট, হাতের তৈরি দেশি গহনাসহ নানা ধরনের বিদেশী জুয়েলারি সামগ্রী, হোমডেকর ছাড়াও মেলায় ঘরে বানানো হরেক রকমের পিঠা ও মুখরোচক খাবার পাওয়া যাচ্ছে।

একাধিক বিক্রেতার সাথে কথা বলে জানা গেছে, সকাল থেকে জমে উঠেছে নারী উদ্যোক্তাদের এই মেলা। বেচা-কেনাও হচ্ছে হুলুস্থুল ভাবে। এভাবে আগামী তিনদিনে মেলায় ক্রেতা সমাগম হলে প্রত্যাশার ছেড়েও অনেকগুন বেশি লাভের মুখ দেখবেন বলে তারা আশা করছেন।

 

দীপ্তি নামে এক ক্রেতা জানান, মেলায় অনেক বাহারি ডিজাইনের নতুন নতুন কালেকশন রয়েছে। বাজারের তুলনায় দামও নাগালের মধ্যে রয়েছে। বিশেষ করে মেয়েদের পোশাক ও অলংকার কালেকশন আমার কাছে চমৎকার লেগেছে।

 

মেলা আয়োজক রেজুয়ানা হোসেন ভাবনা বলেন, মেলার মাধ্যমে দেশের নারী উদ্যোক্তারা উৎসাহী ও অনুপ্রাণিত হবে এবং তারা এগিয়ে যাবে। প্রতিবছর আমরা এ মেলার আয়োজন কর থাকা এবং ভবিষ্যতেও এমন আয়োজন অব্যাহত থাকবে। বিগত বছরগুলোতেও নারী উদ্যোক্তা পণ্য মেলার আয়োজন করে তারা ব্যাপক সফল হয়েছেন।

 

তিনি আরও বলেন, নারী উদ্যোক্তাদের অনুপ্রেরণা যোগাতে এবং উদ্যোক্তা ও ভোক্তার মধ্যে সেতুবন্ধন গড়ে তুলতেই আমরা এই মেলার আয়োজন করেছি। উদ্যোক্তা হতে আগ্রহীরা মেলায় বিনামূল্যে নির্দেশনা ও প্রয়োজনীয় পরামর্শ পাবেন বলেও রেজুয়ানা হোসেন ভাবনা জানিয়েছেন।

ad

পাঠকের মতামত