31189

জেলেনস্কিকে টেলিফোন করে যা বললেন এরদোগান

আন্তর্জাতিক ডেস্কঃ তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে টেলিফোন করেছেন। শনিবার এরদোগান জেলেনস্কিকে ফোন দিয়ে যুদ্ধের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

তুরস্কের প্রেসিডেন্টের যোগাযোগ বিষয়ক অধিদপ্তর জানিয়েছে, রাশিয়ার আক্রমণে ইউক্রেনের ভুক্তভোগী এবং নিহত নাগরিকদের প্রতি এরদোগান সমবেদনা প্রকাশ করেন। ইউক্রেনবাসী দ্রুত শোক কাটিয়ে উঠতে পারবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

ads

এরদোগান জেলেনস্কিকে বলেন, সম্পদ এবং প্রাণহানী রোধে দ্রুত যাতে ‘যুদ্ধবিরতি’ ঘোষণা করা হয়, তিনি সেই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

জেলেনস্কি তুর্কি প্রেসিডেন্ট এরদোগানকে ধন্যবাদ প্রদান করেন। তিনি বলেন, কৃষ্ণ সাগরে জাহাজ বন্ধ করা এই সময় খুবই গুরুত্বপূর্ণ। মানবিক এবং সামরিক সহায়তার জন্য ইউক্রেনের এই প্রেসিডেন্ট এরদোগানকে ধন্যবাদ প্রদান করেন। তুরস্কের সহায়তার কথা ইউক্রেনের জনগণ কখনো ভুলবে না বলেও মন্তব্য করেন তিনি।

ads

এর আগে চলতি সপ্তাহেও তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কিকে টেলিফোন করেন। ওই সময় তিনি ইউক্রেনের বিচ্ছিন্ন অঞ্চলকে রাশিয়ার স্বাধীন প্রজাতন্ত্রের স্বীকৃতি দেওয়া নিয়ে কথা বলেন।

ad

পাঠকের মতামত