30736

মুরাদনগরে পছন্দের প্রার্থীকে বিজয়ী করার অভিযোগে প্রিজাইডিং কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

আরিফ গাজী: কুমিল্লার মুরাদনগরে পছন্দের প্রার্থীকে সু-কৌশলে বিজয়ী করার অভিযোগ এনে প্রিজাইডিং কর্মকর্তার বিরোদ্ধে সংবাদ সম্মেলন করছে এক চেয়ারম্যান প্রার্থী। মঙ্গলবার বিকেলে মুরাদনগর প্রেসক্লাবে এসে ওই চেয়ারম্যান প্রার্থী সংবাদ সম্মেলন করেন। চেয়ারম্যান প্রার্থী মো.আনিছুর রহমান ২২নং টনকি ইউনিয়ন থেকে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্ব›িদ্বতা করেছেন।

সংবাদ সম্মেলনে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান প্রার্থী মো.আনিছুর রহমান বলেন, ঘোড়া প্রতীকের ¯^তন্ত্র প্রার্থী তৈয়বুর রহমান তুহিন কে বিজয়ী করতে আমার নিজ কেন্দ্র চৈনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে অনেক ভোটারদের ভোট নেয়নি সহকারি প্রিজাইডিং কর্মকর্তা বেলাল উদ্দিন আহম্মদ। তিনি অভিযোগ করে আরো বলেন, ওই সহকারী প্রিজাইডিং কর্মকর্তা মুরাদনগর নূরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও কুমিল্লা উত্তর জেলা বিএনপির যুবদলের সদস্য। তাই ¯^তন্ত্র মোরকে ওই বিএনপির প্রার্থীকে বিজয়ী করতে সু-কৌশলে এ কাজ করেছে বেলাল। ভোট গ্রহণের সময় থাকার পরেও প্রায় ২শ ভোটাদের কেন্দ্র থেকে বের করে দেয়ায় স্থানীয়রা অবরুদ্ধ করে ফেলে সেই কর্মকর্তাকে। পরে প্রশাসনের সহযোগীতায় তারা সেখানে কোন ফলাফল না দিয়ে উপজেলায় চলে আসে। এসময় তিনি পূনরায় ওই কেন্দ্রের ভোট গ্রহণের জন্য মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুনের দৃষ্টি আর্কশন করেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, টনকী ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি মনিরুজ্জামান সরকার, মুক্তিযোদ্ধা আবু সহিদ, সহকারি শিক্ষক মোঃ শাহ জালাল, ব্যবসায়ী পিয়াস ভূইয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ অলি উল্লাহ।
অভিযোক্ত সহকারী প্রিজাইডিং কর্মকর্তা বেলাল উদ্দিন মুঠোফোনে বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা।

ads

প্রিজাইডিং অফিসার মোঃ বিল্লাল হোসেন বলেন, সকল ভোটারদের ভোট গ্রহণ শেষেই আমরা কার্যক্রম শেষ করেছি। যে অভিযোগটি করা হয়েছে সিটি মিথ্যা।

রিটার্নিং কর্মকর্তা মোঃ ফারুক হোসেন বলেন, প্রার্থী বিষয়টি আমাকে মুঠোফোনে জানিয়েছে। এ বিষয়ে ওই প্রার্থীকে নির্বাচন কমিশনের বরাবর লিখিত অভিযোগ দেয়ার পরামর্শ দিয়েছি। নির্বাচনের শুরু থেকে সকল পিজাইডিং কর্মকর্তাদের প্রতি আমাদের নির্দেশনা ছিলো ৪টার মধ্যে যদি ভোটকেন্দ্রে ভোটার আসতে সক্ষম হয় তাহলে তাদের ভোট অবশ্যই গ্রহণ করতে হবে। যদি এর বাহিরে কিছু হয়ে থাকে তবে তারা সঠিক করেনি।

ads
ad

পাঠকের মতামত