30748

কোহলির শততম টেস্ট ম্যাচ দিবারাত্রির আয়োজন করছে বিসিসিআই

স্পোর্টস ডেস্কঃ ঘরের মাঠে শততম টেস্ট খেলার সুবর্ণ সুযোগ পেয়েছেন বিরাট কোহলি। বিসিসিআইও তার ম্যাচটা রাঙানোর চেষ্টায় দিবারাত্রির টেস্ট আয়োজন করছে। শ্রীলঙ্কার বিপক্ষে বেঙ্গালুরুতে সাদা পোশাকে নিজের শততম টেস্ট ম্যাচ খেলবেন কোহলি।

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি নিশ্চিত করেছেন, শ্রীলঙ্কার বিপক্ষে গোলাপি বলে টেস্ট হবে বেঙ্গালুরুতে। ভারত এর আগে দেশের মাটিতে দুইটি দিবারাত্রির টেস্ট খেলেছে। ইডেনে বাংলাদেশের বিপক্ষে, আহমেদাবাদে ইংল্যান্ডের বিপক্ষে। শ্রীলঙ্কার বিপক্ষে আহমেদাবাদেও টেস্ট খেলবে ভারত।

ads

এর আগে বেঙ্গালুরুতে হবে দিবারাত্রির টেস্ট। দুইটি টেস্ট ম্যাচই আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। স্পোর্টসস্টারকে সৌরভ গাঙ্গুলি বলেছেন,‘হ্যাঁ একটি গোলাপি বলে টেস্ট বেঙ্গালুরুতে আয়োজন করা হবে। খুব শিগগিরই ভেন্যু ঘোষণা করা হবে।’

২০ ফেব্রুয়ারি কলকাতায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষে শ্রীলঙ্কাকে আতিথেয়তা দেবে ভারত। দুইটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। কোহলির জন্য বেঙ্গালুরুর মাঠ সব সময়ই স্মৃতিময়। আইপিএলে বেঙ্গালুরুর হয়ে খেলার সুবাদে তার অনেক সমর্থক রয়েছে সেখানে। পছন্দের মাঠে ক্যারিয়ারের আরেকটি অধ্যায়ে পা রাখতে যাচ্ছেন ভারতের সাবেক অধিনায়ক।

ads

৯৯ টেস্টে ৭৯৬২ রান করেছেন কোহলি। ২৭ টেস্ট সেঞ্চুরি ও ২৮ হাফ সেঞ্চুরি আছে তার নামের পাশে। তার ব্যাটিং গড় অবিশ্বাস্য, ৫০.৩৯। বর্তমান সময়ে সেরা ব্যাটসম্যানদের মধ্যে তার নাম সবার ওপরেই আছে। আইসিসি টেস্ট র্যাংকিংয়ে তার অবস্থান আছে সাত নম্বরে।

ad

পাঠকের মতামত