29217

“সম্প্রীতির বাংলাদেশ” শিরোনামে চৌদ্দগ্রামে আন্তঃধর্মীয় সম্প্রীতি সংলাপ অনুষ্ঠিত

চৌদ্দগ্রাম প্রতিনিধি: বাঙালি সংস্কৃতির মূল কথা হল অসাম্প্রদায়িকতা ও সম্প্রীতি। আর এটি বাস্তবায়নে মুক্তিযুদ্ধের চেতনা লালনের কোনো বিকল্প নেই। বাংলাদেশ হচ্ছে একটি ফুলের বাগান, সবাই সবার ধর্ম পালন করবে কিন্তু বাঙালী সাংস্কৃতির বেলায় আমরা সবাই একই।

“সম্প্রীতির বাংলাদেশ” শিরোনামে উপজেলা প্রশাসন, চৌদ্দগ্রামের আয়োজনে অনুষ্ঠিত আন্তঃধর্মীয় সম্প্রীতি সংলাপ অনুষ্ঠানে কথাগুলো বলেন অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এস মঞ্জুরুল হক।

ads

সংলাপে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) জনাব তমালিকা পাল, চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব শুভরঞ্জন চাকমা, চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব রাশেদা আকতার-সহ চৌদ্দগ্রামের বিশিষ্ট আলেম-ওলামাবৃন্দ, মসজিদের ইমাম, হিন্দু ও বৌদ্ধ ধর্মের নেতৃস্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং মন্দির ও বিহারের পুরোহিতবৃন্দ।

একটি সাম্প্রদায়িক সম্প্রীতি ও ধর্মীয় সৌহার্দ্যের বাংলাদেশ গড়ার লক্ষ্যে আয়োজিত এ সংলাপে সব ধর্মের প্রতিনিধিবৃন্দ শান্তি ও সম্প্রীতির উপর বিশেষ জোর দেন। সকলের একটিই দাবি, দেশের শান্তি ও স্থিতিশীলতা রক্ষা করার জন্য সর্বত্র শান্তির বাণী ছড়িয়ে দিতে হবে। উপস্থিত সকলে যেকোনো মূল্যে চৌদ্দগ্রামের সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার প্রতিজ্ঞা করেন। চৌদ্দগ্রামের সাম্প্রদায়িক সম্প্রীতি ও ধর্মীয় সৌহার্দ্য রক্ষায় আজকের সংলাপ বিশেষ ভূমিকা রাখবে বলে আমরা বিশ্বাস করি।

ads
ad

পাঠকের মতামত