28158

২০৩ করেও প্রোটিয়াদের হারিয়ে সিরিজ জিতে নিলো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক: অঘোষিত ফাইনাল। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামের উইকেটের চরিত্রটা বুঝতে বুঝতেই সর্বনাশ হয়ে গেল দক্ষিণ আফ্রিকার। ২০৪ রানও তাড়া করতে পারলো না দলটি। হেরে গেল ৭৮ রানের বড় ব্যবধানে।

কলম্বোয় সিরিজের তৃতীয় ওয়ানডেতে ২০ ওভার হাতে থাকতেই ১২৫ রানে অলআউট হয়ে গেছে দক্ষিণ আফ্রিকা। বড় জয়ে তিন ম্যাচের সিরিজটা ২-১ ব্যবধানে নিজেদের করে নিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা।

ads

পিচের অবস্থা এমনই ছিল, পুরো ৫০ ওভার ব্যাট করেও ৯ উইকেটে ২০৩ রানের বেশি করতে পারেনি শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান আসে চারিথ আসালাঙ্কার ব্যাট থেকে। ধনঞ্জয়া ডি সিলভা ৩১ এবং শেষদিকে দুশমন্ত চামিরা করেন ২৯ রান।

প্রোটিয়া বোলারদের মধ্যে কেশভ মহারাজ ৩টি এবং জর্জ লিন্ডে আর তাবরেজ শামসি নেন দুটি করে উইকেট।

ads

জবাব দিতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে দক্ষিণ আফ্রিকা। ১৯ রানের মধ্যে হারিয়ে বসে ৩ উইকেট। উইকেট হারানোর সেই স্রোত আর থামেনি। শেষ পর্যন্ত ১২৫ রানে গুটিয়ে যায় সফরকারিরা।

প্রোটিয়া ব্যাটসম্যানদের মধ্যে কেউ পঁচিশের ঘরও ছুঁতে পারেননি। দলের পক্ষে সর্বোচ্চ ২২ রান করেন হেনরিক ক্লাসেন। জানেমান মালান আর জর্জ লিন্ডের ব্যাট থেকে আসে ১৮ রান করে।

লঙ্কান বোলারদের সবচেয়ে সফল মাহিশ থিকসেনা। অভিষেক ম্যাচ খেলতে নেমে ২১ বছর বয়সী এই অফস্পিনার ৩৭ রানে নিয়েছেন ৪টি উইকেট।

ad

পাঠকের মতামত