26437

দুই ব্রাজিলিয়ানের গোলে লিগ শিরোপা বসুন্ধরার

স্পোর্টস ডেস্ক: ৩ পয়েন্ট পেলেই প্রিমিয়ার লিগ ফুটবলে টানা দ্বিতীয়বারের মতো শিরোপা নিশ্চিত হবে বসুন্ধরা কিংসের। এমন সমীকরণ সামনে রেখে শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে নেমে সফল হয়েছে অস্কার ব্রুজনের দল। দুই ব্রাজিলিয়ান- রবিনিয়ো ও ফের্নান্দেসের লক্ষ্যভেদে শেখ জামালকে ২-০ গোলে হারিয়ে চার ম্যাচ আগেই শিরোপা জিতেছে বসুন্ধরা।

প্রিমিয়ার লিগে ২০তম ম্যাচে এসে চ্যাম্পিয়নশিপ জিতলো বসুন্ধরা। ব্রুজনের দল ১৮তম জয়ে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে। এই ম্যাচ জিতে সবাইকে ছাড়িয়ে গেছে তারা। বাকি চার ম্যাচ থেকে কোনও পয়েন্ট না পেলেও অবস্থান নড়চড় হবে না তাদের। সমান ম্যাচে দ্বিতীয় হারে শেখ জামাল ৩৯ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

ads

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের কয়েক ঘণ্টা আগে কোচ শফিকুল ইসলাম মানিককে বরখাস্ত করে শেখ জামাল। হেড কোচ ছাড়াই বসুন্ধরার বিপক্ষে মাঠে নেমে হার দেখেছে তারা।

আগের ম্যাচে আবাহনী লিমিটেডের বিপক্ষে ভালো খেলেও সোমবার অবশ্য সেই ধারাবাহিকতা দেখা যায়নি। বসুন্ধরা শুরু থেকে বল দখলের পাশাপাশি আক্রমণেও এগিয়ে ছিল।

ads

ম্যাচ ঘড়ির ৭ মিনিটে সুফিলের কাটব্যাক থেকে বিপলু আহমেদের শট ডিফেন্ডার মনির হোসেন প্রতিহত করেন। ২১ মিনিটে প্রথম গোল হয়। দুই ব্রাজিলিয়ানের সমন্বয়ে। জোনাথন ফের্নান্দেসের পাসে বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে রবিনিয়ো লক্ষ্যভেদ করেন। গোলকিপার সামিউল ইসলাম মাসুম কিছুই করতে পারেননি। লিগে ১৯তম গোল রবিনিয়োর।

প্রথমার্ধের শেষের দিকে শেখ জামালের সুলায়মান সিল্লাহ সুযোগ পেয়েও ম্যাচে সমতা ফেরাতে পারেননি।

বিরতির পর বসুন্ধরা আধিপত্য দেখায়। ৬১ মিনিটে ফের্নান্দেস বক্সের বাইরে থেকে জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন। ৭২ মিনিটে দুই ডিফেন্ডারকে কাটিয়ে মতিন মিয়া লক্ষ্যভেদ করতে পারলে ব্যবধান আরও বাড়তে পারতো তাদের।

শেষ পর্যন্ত ২ গোলের জয় নিয়েই লিগ শিরোপা নিশ্চিত হয়েছে বসুন্ধরার।

ad

পাঠকের মতামত