19116

সাভারে ২৫ একর জমিতে অত্যাধুনিক একাডেমি করবে মোহামেডান

স্পোর্টস ডেস্ক: মোহামেডানের নির্বাচিত কমিটি নতুন উদ্যমে শুরু করতে চায় ক্লাবের কার্যক্রম। ক্রিকেট-ফুটবল ছাড়াও, হ্যান্ডবল, ভলিবল, দাবার মতো খেলাগুলোতে পুনরায় অংশগ্রহণ করতে গঠন করা হবে দল। জানিয়েছেন ক্লাবের পরিচালক এজিএম সাব্বির। ক্লাবের জন্য নতুন খেলোয়াড় বের করে আনতে সাভারে ২৫ একর জায়গায় একাডেমি গঠনের পরিকল্পনা নিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

মোহামেডান স্পোর্টিং ক্লাব পেয়েছে নির্বাচিত কমিটি। যার মধ্য দিয়ে কেটেছে দেশের ঐতিহ্যবাহী ক্লাবটির অচলায়তন।

ads

নির্বাচিত কমিটি না থাকার প্রভাব পড়েছিলো মাঠের পারফরম্যান্সেও। যার কারণে গেলো এক দশকে ঘরোয়া ক্রীড়াঙ্গনে বলার মতো সাফল্য পায় নি মোহামেডান। তবে নতুন কমিটি দেখাচ্ছে নতুন স্বপ্ন। ধীরে ধীরে মোহামেডানের হারানো ঐতিহ্য ফেরাতে চায় ক্লাব কর্তারা।

এ প্রসঙ্গে ক্লাবের নব নির্বাচিত পরিচালক এজিএম সাব্বির বলেন, এক সময় মোহামেডান ক্লাব হকি, হ্যান্ডবল, দাবাতে অংশ নিতো। নানা কারণে সেগুলো থেকে সরে আসতে হয়েছে। তবে নতুন কমিটি আসায় সে খেলাগুলো নতুন করে শুরু করতে চাই। আমরা দ্রুতই মিটিং করে সিদ্ধান্ত নিবো পর্যায়ক্রমে কোন খেলাগুলো শুরু করবে। খেলাগুলো শুরু করার ব্যাপারে সবার ইতিবাচক মনোভাব আছে। আছে মেগা পরিকল্পনা। দেশের ক্লাবগুলোতে নেই নিজস্ব একাডেমির সংস্কৃতি। মোহামেডান নিজেদের জমিতে তৈরি করতে চায় একাডেমি, যেখানে থাকবে সর্বাধুনিক সুযোগ সুবিধা। যে স্বপ্ন বাস্তবায়ন হলে শুধু ক্লাব না, সমৃদ্ধ হবে দেশের ক্রীড়াঙ্গনও।

ads

এ বিষয়ে এজিএম সাব্বির বলেন, সাভারে আমাদের ২৫ একর জমি আছে। সেখানে আমরা একটা একাডেমি করবো। আমাদের লক্ষ্য থাকবে নতুন খেলোয়াড় বের করে আনা। এমন না যে দুই তিন মাস খেলবে। যে সব খেলোয়াড় দীর্ঘ মেয়াদে ক্লাব ও জাতীয় পর্যায়ে সার্ভিস দিতে পারবে এমন খেলোয়াড় তৈরি করাই লক্ষ্য। থাকবে আধুনিক সুযোগ সুবিধা।

আর্থিকভাবে মোহামেডানে স্বচ্ছলতা আনতে মতিঝিলে বহুতল বাণিজ্যিক ভবন নির্মাণের পরিকল্পনা পুরনো। নতুন কমিটি এবার শুরু করতে চায় সেই কার্যক্রমও। ক্লাবের পরিচালক এজিএম সাব্বিরের আশা, এর মাধ্যমে ক্লাব আর্থিকভাবে স্বনির্ভর হবে।

মতিঝিলে ক্লাবের ১০০ কাঠা জমি আছে। এই জমিতে বহুতম ভবন নির্মাণ করলে আর্থিকভাবে ক্লাব আরও স্বচ্ছল হবে। আর যখন অর্থ সংকট থাকবে না, তখন ক্লাবের উন্নয়নে কাজ করতে পারবে কর্তৃপক্ষ।

ad

পাঠকের মতামত