18713

জিতেও বিদায় রোনালদোর জুভেন্টাসের, কোয়ার্টারে পোর্তো

স্পোর্টস ডেস্ক: ক্রিস্টিয়ানো রোনালদো গোল পাননি। তবে জয় তুলেছে জুভেন্টাস। সে জয়ে কাজ হল না। অ্যাওয়ে গোলের সুবিধা কাজে লাগিয়ে জুভদের হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে পা রেখেছে দ্বিতীয় লেগে হেরে বসা এফসি পোর্তো।

ঘরের মাঠে মঙ্গলবার রাতে সেরা ষোলোর ফিরতি লেগে ৩-২ গোলে জেতে জুভেন্টাস। প্রথম লেগে পোর্তোর মাঠ থেকে ২-১ গোলে হেরে এসেছিল তুরিনের বুড়িরা। তাতে দুই লেগ মিলিয়ে ফল দাঁড়ায় ৪-৪। জুভদের চেয়ে একটি অ্যাওয়ে গোল বেশি হয়ে যায় পোর্তোর। পর্তুগিজ ক্লাবটির জন্য শেষ আটের দরজা খুলে দেয় যে গোলটি।

ads

নিজেদের ইতিহাসে প্রথমবার টানা দুই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের সেরা ষোলো থেকে ছিটকে গেল জুভেন্টাস।

ম্যাচের ১৯ মিনিটে শুরুতে পিছিয়ে পড়ে জুভেন্টাসই। সার্জিও অলিভেইরা পেনাল্টি থেকে গোল করে অতিথিদের এগিয়ে নেন। প্রতিপক্ষের মেহদী তারেমিকে নিজ বক্সে ফেলে দিয়েছিল স্বাগতিকরা।

ads

প্রথমার্ধে এগিয়ে থেকে শেষ করে পোর্তো। ফিরে ম্যাচের ৪৯ মিনিটে সমতা টানে জুভরা। বোনুচ্চির বানিয়ে দেয়া বল থেকে রোনালদোর প্লেসিংয়ে জাল খুঁজে নেন ফেদেরিকো চিয়েসা।

সমতার পাঁচ মিনিট পর ১০ জনের দল হয়ে পড়ে পোর্তো। ৫২ ও ৫৪ মিনিটের দুই হলুদে লাল কার্ড হয়ে মাঠ ছাড়তে হয় মেহদী তারেমিকে।

ম্যাচের ৬৩ মিনিটে দশ জনের পোর্তোর বিপক্ষে লিড আনে স্বাগতিকরা। কুয়াদ্রাদোর থেকে আসা বলে গোল আনেন চিয়েসা। ম্যাচে তখন দুই লেগ মিলিয়ে ৩-৩এ সমতায়। দুদলেরই একটি করে অ্যাওয়ে গোল।

সেভাবেই নির্ধারিত সময়ের বাকি অংশটুকু কেটে গেলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। তাতে ১১৫তম মিনিটে ফ্রি-কিকে গোল আনেন অলিভেইরা।

দুই মিনিট বাদে আদ্রিয়ান রাবিওত গোল করে স্কোরলাইন ৪-৪ করেন। ওই স্কোরেই শেষ হয় ম্যাচ। একটি বাড়তি অ্যাওয়ে গোলের সুবিধা কাজে লাগিয়ে সেরা আটে জায়গা করে নেয় পোর্তো।

ad

পাঠকের মতামত