18169

বরুড়ায় সম্পত্তি বিরোধকে কেন্দ্র করে বাড়ি ভাংচুরসহ অগ্নিসংযোগের অভিযোগ

বরুড়া প্রতিনিধি: কুমিল্লা বরুড়ায় সম্পত্তির বিরোধকে কেন্দ্র করে রাতের আধারে বসত বাড়ি ভাংচুরসহ অগ্নিসংযোগের অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাত আনুমানিক ৩ টার দিকে বরুড়ার কাঁছিয়াপুকুরিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

ads

জানা গেছে, বরুড়া উপজেলার শাকপুর ইউনিয়নের কাঁছিয়াপুকুরিয়া গ্রামের বাসিন্দা মৃত- আবদুল মান্নানের ছেলে নূরুল হক একই এলাকার আফসারেন্নেছা থেকে প্রায় ১৩ বছর পূর্বে সাবেক দাগ ৩৩০, ৫৬০ ও হালে ৭৬১ দাগে ১২ শতক জমি ক্রয় করেন।

ক্রয় সূত্রে জমির মালিক নূরুল হক প্রায় আনুমানিক ১৩ বছর পূর্বে উল্লেখিত জমিতে টিন সেট বাড়ি নির্মাণ করেন। গেলো একছর যাবৎ আফসারেননেছার ভাই সফিকুল ইসলামের ছেলে মেসবাহুল বাশা ওয়ারিশ সূত্রে এ দাগে অযৌক্তিকভাবে সম্পত্তি দাবী করে জমি দখলের পায়তারা করে আসছে।

ads

এরই ধারাবাহিকতায় গত ২৩ ফেব্রুয়ারিতে গভীর রাতে ১০ থেকে ১২ জন বহিরাগত লোক নিয়ে বাড়িতে ব্যাপক ভাংচুর চালিয়ে অগ্নিসংযোগ করে। এতে সব কিছু পুড়ে যায়। বসত ঘররে কিছু টিনের বেরা প্রায় আধা কিলোমিটার দূরে নিয়ে রাস্তার পাশে ফেলে রাখে।

এ বিষয়ে জমির মালিক নূরুল হক বলেন, অামি বিভিন্ন ওয়ারিশ থেকে হালে ৭৬১ দাগে প্রায় ২৩ শতক জমি ক্রয় করেছি। এরমধ্যে আফসারেননেছা থেকে ১২ শতক ক্রয় করেছি। গত বছর পূর্বে ১২ শতকের মধ্যে ৯ শতক জমি নিয়ে তার ভাইপুত্র মেজবাহুল বাশার বিরোধ সৃষ্টি করে। বিরোধ সমাধানের জন্য আমরা এ দাগে দেওয়ানী মামলাসহ দুইটি মামলা করেছি। মামলা দুটি আদালতে চলমান রয়েছে। এদিকে গতকাল রাতে মেজবাহুল বাশার গং ব্যাপক ভাংচুর চালিয়ে একটি গবাদি পশুসহ অগ্নিসংযোগ করে সব পুড়িয়ে দেয়।

এ ব্যাপারে মেজবাহ উদ্দিনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।

ad

পাঠকের মতামত