16874

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কাজ করছে সরকার

নিজস্ব প্রতিবেদক: মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনের পর সদর দক্ষিণ উপজেলা মিলনায়তনে উপজেলার গৃহহীনদের মাঝে আনুষ্ঠানিক ভাবে গৃহ প্রদান করা হয়।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ১৮ ভূমিহীন পরিবার কে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর।

ads

জেলা প্রশাসক বলেন, ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে এ দেশের মানুষ মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। দীর্ঘ নয় মাস যুদ্ধ করে এদেশের মানুষ স্বাধীনতার নতুন সূর্য ও লাল সবুজের পতাকা ছিনিয়ে এনেছে। বঙ্গবন্ধুর ডাকে বাঙ্গালী জাতি পরাধীনতার হাত থেকে দেশকে মুক্ত করে স্বাধীনতা এনে দিয়েছে। বর্তমানে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে বিরামহীন ভাবে কাজ করছে। শেখ হাসিনা সরকারের আমলে দেশে কেউ গৃহহীন থাকবে না। মুজিব বর্ষ উপলক্ষ্যে গৃহহীনদের মাঝে জমি ও গৃহ প্রদানের মধ্য দিয়ে যে দৃষ্টান্ত স্থাপন করেছে তা উপকারভোগি পরিবার যুগ যুগ ধরে স্বরণ রাখবে।

ads

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত জেলা পুলিশ সুপার ফারুক আহম্মেদ পিপিএম (বার), সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার, সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ, সদর দক্ষিণ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রশান্ত পাল, সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ দেবাশীষ চৌধুরী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার পুতুল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, সদর দক্ষিণ প্রেসক্লাব সভাপতি হাজী মোঃ দেলোয়ার হোসেন মজুমদার, সাধারণ সম্পাদক শাহ ফয়সাল কারীম।

এ সময় সদর দক্ষিণ উপজেলা বিভিন্ন দপ্তরের  কর্মকর্তা ও বিভিন্ন ইউপি চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

ad

পাঠকের মতামত