14986

খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার প্রতি গুরুত্ব দিতে হবে: আবদুল মতিন খসরু এমপি

বুড়িচং প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী অ্যাডভােকেট আবদুল মতিন খসরু বলেছেন, পড়ালেখার পাশাপাশি ক্রীড়া, সাহিত্য, সংস্কৃতি চর্চা কিশাের, তরুণ ও যুবসমাজকে মননশীল করে তুলে। পড়ালেখার পাশাপাশি খেলাধূলা ও সাংস্কৃতিক চর্চা মেধার বিকাশ ঘটায়। এছাড়া খেলাধূলা ও সাংস্কৃতিক কর্মকান্ড মাদকসহ সকল প্রকার খারাপ কাজ থেকে দূরে রাখে। পড়ালেখার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার প্রতি গুরুত্ব দিতে হবে। এসব প্রতিযােগিতায় অংশ নিলে যেমন আনন্দ দেয় তেমনি মেধায় আসবে সমৃদ্ধি ও দৃঢ়তা। প্রতিযােগিতায় অংশগ্রহণের সাহসিকতা একদিন আমাদের তরুণ ও যুবসমাজকে জীবনের সঠিক লক্ষ্য নিয়ে যাবে৷ এমনিভাবে আমাদের এ প্রজন্মের সন্তানরাই কুমিল্লার ইতিহাস ঐতিহ্য ধারণ করে বঙ্গবন্ধুর স্বপ্নের স্বনির্ভর বাংলাদেশকে এগিয়ে নেবে।

শনিবার (২৮ নভেম্বর) কুমিল্লার ময়নামতি উচ্চ বিদ্যালয় মাঠে ‘বীর মুক্তিযােদ্ধা আবুল বাশার চেয়ারম্যান স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বক্তব্যে প্রত্যেক মুসলমানকে নিয়মিত নামাজ আদায় ও সঠিক পথে চলাসহ অনিয়ম দূর্নীতি থেকে দুরে থাকার আহবান জানান।

ads

কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের
জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহকর্মী বীর মুক্তিযযােদ্ধা প্রয়াত আবুল বাশার চেয়ারম্যানের স্মৃতি রক্ষায় এ ফুটবল টুর্নামেন্টের আয়াজন করা হয়।
ময়নানমতি উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে এ ফুটবল
খেলা অনুষ্ঠিত হয়।

ময়নামতি ইউপি চেয়ারম্যান লালন হায়দারের সভাপতিত্বে ক্রীড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-বুড়িচং উপজেলা আ’লীগ সভাপতি এডভােকেট আবুল হাশেম খান, কুমিল্লা জেলা পরিষদের সদস্য হাজী তারেক হায়দার, বিশিষ্ট সমাজসেবক জাহাঙ্গীর, পীরযাত্রাপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব জাকির হোসেন জাহের, সাবেক চেয়ারম্যান আবু তাহের, মােকাম ইউপি সাবেক চেয়ারম্যান আব্দুস সালাম, বুড়িচং উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক মােঃ মশিউর খান, আলীগ নেতা মজিবুর রহমান, ওমর ফারুক, আলমগীর হােসেন, বুড়িচং উপজেলা যুবলীগের প্রস্তাবিত সভাপতি হাজী বিল্লাল হােসেন, সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মােঃ বাছির খান, উপজেলা ছাত্রলীগের প্রস্তাবিত সভাপতি গিয়াস উদ্দিন, জসিম মেম্বার, দেলােয়ার মেম্বার প্রমুখ।

ads

খেলায় সমেষপুর একাদশকে ১-০ গােলে হারিয়ে আকাবপুর মামুন একাদশ চ্যাম্পিয়ন হয়। টুর্নামেন্ট পরিচালনা করেন- মােঃ নাজমুল ইসলাম সাকিব, মােঃ ইমরান হােসেন পাপ্পু, উদয়, অপু, বাবু, ওয়াশিম, টিপু, রনি, নুরুল, আমজাদ, মামুন, তসলিম, তুহিন, জাহিদ, রবিন।

ad

পাঠকের মতামত