12536

তিতাসে হাইস্কুলের খেলার মাঠের নাম ফলক উন্মোচন

তিতাস প্রতিনিধি: মাছিমপুর আর আর ইনস্টিটিউশন প্রতিষ্ঠা হয় ১৯৩০ সালে। প্রতিষ্ঠা করেন বাবু শ্রী রাজবিহারী পোদ্দার।  প্রতিষ্ঠার কিছুকাল পরেই স্কুলের সাথে মাঠটি সংযোজন হয়।  অদ্যবদি মাছিমপুরের এই খেলার মাঠটি স্কুলের মাঠ হিসেবে পরিচিত। কিন্তু মাঠটির কোন নাম ছিল না।
আজ বিদ্যালয় কর্তৃপক্ষ নতুন নাম ফলক টানিয়েছেন। মাঠটি এতো দিন অযত্ন আর অবহেলায় পড়েছিল। বিষয়টি স্কুল কর্তৃপক্ষের নজরে আসায় নতুন উদ্যোগ গ্রহণ করা হলো। মাঠের সংস্কার কাজের জন্যও উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়ছেন  অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজুর রহমান চৌধুরী।  তিনি বলেন,  কুমিল্লা ২ আসনের মাননীয় সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরীর নির্দেশে খেলার মাঠের উন্নয়ন ও সংস্কারের উদ্যোগ গ্রহণ করব খুব শীঘ্রই।  আজ নাম ফলক উন্মোচন করা হলো। খেলা মানুষের শরীর গঠনে ও সুস্থ্য রাখতে সাহায্য করে।  সেই সাথে মাদকের ভয়াবহ থাবা থেকে যুব সমাজকে রক্ষা করে।  এই মাঠটি অত্র অঞ্চলের মানুষের জন্য আর্শীবাদ স্বরূপ। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় তিতাসে হাইস্কুলের প্রতিষ্ঠাতা শ্রী রাজবিহারী পোদ্দার নাম ফলক  উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে কুমিল্লা ২ আসনের সংসদ সদস্য সেলিমা আহমেদ (মেরী) ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করার কথা থাকলেও পার্লামেন্টে বিশেষ কাজের কারণে পারেননি।
বিশেষ অতিথি তিতাস উপজেলা পরিষদের চেয়ারম্যান  মোঃ পারভেজ হোসেন সরকার। বেলুন উড়িয়ে নামফলক উন্মোচন করেন অতিথিরা।
এ সময় ছিলেন মাছিমপুর আর আর ইনস্টিটিউশনের সহকারি প্রধান শিক্ষক মোঃ আবুল বাশার (বকুল), সাবেক শিক্ষক মোঃ কবির আহমেদ মাষ্টার, মাছিমপুর বাজার কমিটির সভাপতি আঃ বাতেন সরকার মোঃ রেনু মিয়া,  রাজবিহারী পোদ্দারের নাতি কিশোর পোদ্দার,  অশোক পোদ্দার, সহকারি শিক্ষক মোঃ ফারুক আহমেদ, মোঃ শহিদুল্লাহ বাশার, মোঃ সেলিম রেজা, মোঃ ফারুক মোল্লা, পরিতোষ শিকদার, মোঃ আবুল কাশেম (দিপু), মোঃ নাছির উদ্দিন, মোঃ আফজাল হোসেন, মোঃ নূরে আলম, মোঃ হাবিবুর রহমার, মুজিবুর রহমান, উমেশ চন্দ্র ও রনজিদ সূত্রধর প্রমুখ।

ad

পাঠকের মতামত