9531

না ফেরার দেশে লাকসামের প্রবীণ আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম

লাকসাম প্রতিনিধি: না ফেরার দেশে চলে গেলেন কুমিল্লার লাকসামের প্রবীণ রাজনীতিবিদ ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ সিরাজুল ইসলাম (ইন্নালিল্লাহি…. রাজিউন)। শনিবার সকাল ১০টা ১০ মিনিটে পৌর শহরের উত্তর বাজারস্থ নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, ৬ সন্তানসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবৎ বাধ্যক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেনে আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম। শনিবার সকাল ১০টা ১০ মিনিটে পৌর শহরের উত্তর বাজারস্থ নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন। বাদ আসর লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জানাযার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। মরহুমের জানাযায় উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ সংগঠন ও পৌর ৪ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ, যুবলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি, লাকসাম উপজেলা আওয়ামীলীগের সভাপতি এনায়েত উল্লাহ এফসিএ, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. ইউনুস ভূঁইয়া, পৌর আওয়ামীলীগের সভাপতি তাবারক উল্লাহ কায়েস, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, পৌর মেয়র ও উপজেলা যুবলীগের আহবায়ক অধ্যাপক আবুল খায়ের, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এড. রফিকুল ইসলাম হিরা ও স্থানীয় কাউন্সিলর বাহার উদ্দিন বাহার।

ads

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. ইউনুস ভূঁইয়া বলেন, বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর সাবেক গণপরিষদ সদস্য মরহুম আবদুল আউয়াল সাহেবের হাত ধরেই সিরাজুল ইসলামের আওয়ামী রাজনীতির হাতেখড়ি। তিনি আমাদের দলের একজন নিবেদিত নেতা ছিলেন। লাকসাম-মনোহরগঞ্জের প্রাণপ্রিয় নেতা মাননীয় স্থানীয় সরকারমন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপির আস্থাভাজন হিসেবে স্বদলীয় নেতাকর্মী এবং লাকসামের জনকল্যাণে তিনি আমরণ কাজ করে গেছেন। তার মৃত্যুতে লাকসাম উপজেলা আওয়ামীলীগ পরিবার শোকাহত।

ads
ad

পাঠকের মতামত