9300

করোনায় মৃতদের লাশ দাফনে সারা দেশে কাজ করছে হাব সভাপতির ফাউন্ডেশন

এড. আনিসুর রহমান মিঠু: আল্ রশীদ ফাউন্ডেশনের ট্রেনিং প্রাপ্ত কর্মীরা (৩০ জন ) দিবা ও নৈশ শাখায় বিভক্ত হয়ে , সাহসীকতার সাথে করোনা রোগী দাফনের মতো ঝুকি পূর্ণ দায়ীত্ব পালন করে যাচ্ছেন ।

কোন লাশের ওয়ারিশরা লাশ নিতে না চাইলেই স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয় হাব সভাপতি তাসলিম কে। তিনি যথাযথ ব্যবস্থা নিচ্ছেন, যা দেশব্যাপী ব্যাপক প্রশংসিত হয়েছে ইতিমধ্যে ।

ads

স্বাস্থ্য মন্ত্রণালয় ছাড়াও মৃতের আত্মীয়দের অনুরোধ পেলেও এ সংগঠন সহায়তার হাত বাড়াচ্ছে। প্রতিদিন আল্ রশীদ ফাউন্ডেশন গড়ে দশটি লাশ দাফন করছে !!

স্বাস্থ্য মন্ত্রণালয় ঢাকার রায়ের বাজার কবস্থানে আল্ রশীদ ফাউন্ডেশনকে লাশ কবরস্ত করার জন্য অনুমতি দিয়ে রেখেছেন।

ads

তবে জেলা ও উপজেলা পর্যায়ে কাউকে দাফন করতে হলে, সংশ্লিষ্ট উপজেলা চেয়ারম্যান এবং থানার ওসি সাহেবের অনুমোদন নিয়ে, যে কোন করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির দাফন করার অনুরোধ করলে এ ফাউন্ডেশন সকল ব্যবস্থা নিতে সদা প্রস্তুত রয়েছেন ।

হাব সভাপতি তাসলিম দুঃখ প্রকাশ করে বলেন, বিভিন্ন গ্রামে লাশ মাটি দিতে গিয়ে উনার ফাউন্ডেশনের কর্মীদের স্থানীয় জনতার প্রতিরোধের মুখে পরতে হচ্ছে! যা খুবই দুর্ভাগ্যজনক –

আল্ রশীদ ফাউন্ডেশন লাশ গোসল, জানাজা, দাফন ছাড়াও রোগীদের চিকিৎসা পরামর্শ দেয়ার জন্য সার্বক্ষণিক ডাক্তার নিযুক্ত করেছেন।

এ সংগঠন একটি হট লাইন চালু করেছেন এবং
প্রয়োজনে ০১৮৪৪৬৬৪৪৫৬ নাম্বার যে কোন সময় যে কেউ কথা বলতে পারবেন।

আল্ রশীদ ফাউন্ডেশন কোন সহায়তার জন্য কারো কাছ থেকে কোন অর্থ গ্রহণ করে না।

ad

পাঠকের মতামত