7953

কুমিল্লার নাঙ্গলকোটে করোনা সন্দেহে এক বাড়ি লকডাউন; ১১ জনের নমুনা সংগ্রহ

নাঙ্গলকোট প্রতিনিধি: মরণ ব্যাধী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে কুমিল্লার নাঙ্গলকোটে কামরুল হোসেন নামের এক পল্লী চিকিৎসকের একটি বাড়ি লক ডাউন করে ওই চিকিৎসক সহ তার পরিবারের ১১ জন সদস্যের নমুনা সংগ্রহ করে ঢাকা আইইডিসিআর এ পাঠিয়েছেন উপজেলা প্রাশাসন।

বৃহস্পতিবার (১৬-এপ্রিল) উপজেলা দৌলখাঁড় ইউপির হাজীর বাম গ্রামের পল্লী চিকিৎসকের বাড়িতে এ লক ডাউনের ঘটনা ঘটে।

ads

সূত্রে জানা যায়, পল্লী চিকিৎসক কামরুল হোসেন দুবাইর বাজার এলাকায় সেবা ফার্মিসী নামে একটি ঔষধ দোকান দিয়ে এলাকার মানুষের সেবা দিয়ে আসছেন। কিছু দিন পূর্বে নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার উন্দানিয়া গ্রামের আলী আক্কাস (৪৫) নামের এক রাজমিস্ত্রি কে জ্বর, সর্দির চিকিৎসা দেয় কামরুল হোসেন। পরে গত (১২ এপ্রিল) রবিবার করোনা উপসর্গ নিয়ে নিজ বাড়িতে মারা যায় ওই রাজমিস্ত্রি। পরে করোনা সন্দেহ হলে তার নমুনা সংগ্রহ করে ঢাকা আইইডিসিআর পাঠানো হয়। সেখানের রিপোর্ট পজিটিভ আসে। এ খবর শুনার পর পরেই নাঙ্গলকোট উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মিল্টন বিশ্বাস ওই বাড়িটি লক ডাউন করে দেন। এ সময় উপস্থিত ছিলেন, নাঙ্গলকোট থানার এস আই শফিকুল ইসলাম সহ থানা সঙ্গীয় পোর্সগণ।

এ বিষয়ে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মকর্তা ডাক্তার দেব দাস দেব বলেন, পল্লী চিকিৎসক কামরুল হোসেনের পরিবারের ১১ জন সদস্যের নমুনা সংগ্রহ করে করোনা ভাইরাস পরীক্ষা করার জন্য ঢাকা আইইডিসিআর এতে পাঠানো হয়েছে রিপোর্ট আসলে এর সঠিক কারণ জানা যাবে।

ads
ad

পাঠকের মতামত