7742

কুমিল্লায় দেড় লক্ষ টাকা ভাড়া মওকুফ করলেন সৌদি প্রবাসী

মাইনুল হক: করোনাভাইরাসের সুযোগ নিয়ে অসাধু ব্যবসায়ীরা নিত্যপণ্যের দাম বাড়িয়ে দিয়েছেন। আর এদিকে কুমিল্লার কোটবাড়ি রেড অনিয়ন হোটেল এন্ড রেস্টুরেন্টের মালিক তানভীর হোসেন পারভেজ উদারতার দৃষ্টান্ত স্থাপন করছেন। দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনায় তিনি ১ লক্ষ ৫০ হাজার টাকার ভাড়া মওকুফ করেছেন। তিনি ঘোষণা দিয়েছেন, এই সঙ্কটের সময় মার্চ ও এপ্রিল মাসে ভাড়া, গ্যাস ও পানির বিল নেবেন না।

কুমিল্লার সদর দক্ষিণের গাবতলী গ্রামের সৌদি প্রবাসী রেড অনিয়ন রেস্টুরেন্টের মালিক তানভীর হোসেন পারভেজ জানান, বর্তমানে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সারাবিশ্ব আতঙ্কে আছে। আমার ভবনের রেস্টুরেন্টসহ অন্যান্য ব্যবসায়ীরা বর্তমান পরিস্থিতিতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে জনগনের স্বার্থে রেস্টুরেন্ট বন্ধ রাখতে হচ্ছে৷ বর্তমান পরিস্থিতিতে ব্যবসায়ীরা অসহায় হয়ে পড়েছে৷ এছাড়া ওদের অসহায় কর্মচারীদেরও বেতন দিতে হবে৷ তাই আমি বিষয়টি উপলব্ধি করে ভাড়া মওকুপ করার সিদ্ধান্ত নিয়েছি।

ads

তিনি আরো বলেন, রেস্টুরেন্ট এর কোন কর্মকর্তা-কর্মচারীর যে কোন সমস্যায় আমি পাশে থাকব৷ যেকোনো সমস্যা সমাধানে সাধ্যমত চেষ্টা করবো। তিনি দেশের এই দুর্যোগে কুমিল্লাসহ সারাদেশের মালিকপক্ষকে ব্যবসা প্রতিষ্টান ও ভাড়াটিয়াদের পাশে থাকার আহ্বান জানিয়েছেন এবং সবার কাছে উনার পরিবার ও মা-বাবার জন্য দোয়াকামনা করেছেন।

রেড অনিয়ন রেস্টুরেন্ট এর পরিচালক, মোঃ ফয়সাল আহমদ, ও এস আই সাঈদ মালিকের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, রেড অনিয়ন হোটেল এন্ড রেস্টুরেন্ট এর মালিক দূরে থাকলেও আমাদের সুবিধা-অসুবিধার খবর রাখেন। তিনি এই মার্চ ও এপ্রিল মাসের ভাড়া নেবেন না জানিয়েছেন। তাই ওনার প্রতি আমরা কৃতজ্ঞ৷

ads

রেস্টুরেন্টের প্রধান সেভ জানান, করোনা সঙ্কটে তানভীর হোসেন পারভেজ ভাইয়ের উদারতা এই দূর্যোগের সময় মহৎ দৃষ্টান্ত ও চিরস্মরনীয় হয়ে থাকবে৷

ad

পাঠকের মতামত