7289

বরুড়ায় ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

বরুড়া প্রতিনিধি: জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের মহাপ‌রিচালক’র সা‌র্বিক নি‌র্দেশনায় কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে আজ সোমবার (২৩ মার্চ) দুপুরে কু‌মিল্লার বরুড়া উপ‌জেলার বি‌ভিন্ন বাজা‌রে তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হ‌য়।

মূল্য তা‌লিকা প্রদর্শন না করা, অ‌তি‌রিক্ত দা‌মে পেঁয়াজ ও চাউল বি‌ক্রি, মেয়াদ উত্তীর্ণ পণ্য ও ঔষধ বি‌ক্রি এবং প্র‌তিশ্রুত পণ্য যথাযথভা‌বে সরবরাহ না করার ম‌তো ভোক্তা অ‌ধিকার বি‌রোধী কর্মকা‌ণ্ডের সা‌থে জ‌ড়িত থাকার অ‌ভি‌যো‌গে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর সং‌শ্লিষ্ট ধারায় ৮ প্র‌তিষ্ঠান‌কে অ‌ধিদপ্ত‌রের প্রশাস‌নিক এখ‌তিয়া‌রে ৮৮,০০০ টাকা জ‌রিমানা করা হয়।

ads

অ‌ভিযা‌নে বরুড়া উপ‌জেলার একা‌ধিক বাজা‌রের প্রায় ১০০টির ম‌তো ব্যবসা প্র‌তিষ্ঠান প‌রিদর্শন করা হয়। ব্যবসায়ী‌দের ন্যায্যমূ‌ল্যে পণ্য বি‌ক্রি কর‌তে নি‌র্দেশনা দেওয়া হয় এবং প্র‌য়োজনের অ‌তি‌রিক্ত পণ্য ক্রয় না কর‌তে ভোক্তা সাধার‌ণের প্র‌তি অনু‌রোধ করা হয়। উপ‌জেলা স্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর এ‌কে আজাদ, বরুড়া থানা পু‌লি‌শের এক‌টি টিম এবং স্থানীয় জনপ্র‌তি‌নি‌ধি এ কা‌জে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান তিনি।

ads
ad

পাঠকের মতামত