6964

কুমিল্লা পূর্বাশা ও মধুমিতা কচি-কাঁচার মেলার উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা পূর্বাশা ও মধুমিতা কচি-কাঁচার মেলার উদ্যোগে আজ ১৭ ই মার্চ, ২০২০ কুমিল্লা ফরিদা বিদ্যায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তি কামনা করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

ads

অনুষ্ঠানে সভাপত্বি করেন মধুমিতা কচি-কাঁচা মেলার পরিচালক- অনিমা মজুমদার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মধুমিতা কচি-কাঁচা মেলার কর্মীবোন- ভাগ্যশ্রী চক্রবর্তী, আলোচনা করেন পূর্বাশা কচি-কাঁচার মেলার পরিচালক ও বীর মুক্তিযোদ্ধা- নাজমুল হাসান পাখি, যুগ্ম-পরিচালক- অধ্যক্ষ ডা. মোসলেহ উদ্দিন আহমেদ, উপদেষ্টা- ডা. সারা বানু সূচি, কবি শওকত আহসান ফারুকী এবং সাংবাদিক মোতাহার হোসেন মাহবুব।

ads

আলোচনা অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন কুমিল্লা পূর্বাশা ও মধুমিতা কচ-কাঁচা মেলার খুদে শিল্পিরা এবং সংস্কৃতি অনুষ্ঠানটি পরিচালনা করেন উমা মিত্র ও আনিকা তাবাসসুম। অনুষ্ঠানে উপদেষ্টা ও সাংবাদিক মোতাহের হোসেন মাহবুবের লিখিত গ্রন্থ ” যুদ্ধদিনের কথা” উপহার স্বরূপ প্রধান করেন কুমিল্লা পূর্বাশা কচি-কাঁচার মেলার পরিচালক- বীর মুক্তিযোদ্ধা নাজমুল হাসান পাখিকে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা- নৃপেন পোদ্দার, উপদেষ্টা- যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মমিনুল হক ভূঁইয়া, ড. শাহ মোঃ সেলিম, শক্তি কাম সিনহা, অনুপ চক্রবর্তী যীশু, হুসাইন মোঃ কামরুল প্রমুখ।

আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে আপ্যায়ন এর মধ্যে দিয়ে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করা হয়।

অনুষ্ঠান সহযোগিতায় ছিলেন- উপদেষ্টা অনুপ চক্রবর্তী যীশু, অনির্বাণ, উমা মিত্র, ছালাহ উদদীন আহমেদ, আনিকা তাবাসসুম, ইসমাইল হোসেন রানা, ফয়সাল আহমেদ, অর্চনা রানী শীল প্রমুখ।

ad

পাঠকের মতামত