6892

মানবজমিনের প্রধান সম্পাদকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মনোহরগঞ্জে মানববন্ধন

মনোহরগঞ্জ প্রতিনিধি: দৈনিক মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক প্রখ্যাত সাংবাদিক মতিউর রহমান চৌধুরীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা ও ভিত্তিহীন মামলা দায়েরের প্রতিবাদে কুমিল্লার মনোহরগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মনোহরগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে সোমবার বিকেল ৩টায় প্রেসক্লাব প্রাঙ্গণে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে মনোহরগঞ্জ উপজেলায় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

মানববন্ধন শেষে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে মানবজমিন পত্রিকার মনোহরগঞ্জ প্রতিনিধি, মনোহরগঞ্জ প্রেসক্লাবের আহবায়ক ও সাবেক সভাপতি মোঃ হুমায়ুন কবির মানিকের সভাপতিত্বে যুগ্ম আহবায়ক বেলাল হোসেন, আব্দুল বাকী মিলন, সাবেক সাধারণ সম্পাদক অহিদুর রহমান, সাবেক সাংগঠনিক সম্পাদক জিএম আহসান উল্লাহ, দৈনিক আজকের জীবন প্রতিনিধি আলমগীর হোসেন, আমাদের সময় প্রতিনিধি শাহাদাত হোসেন, সাপ্তাহিক আমোদ প্রতিনিধি আমজাদ হাফিজ, নকশী বার্তা প্রতিনিধি বেলায়েত হোসেন ইকবাল, বাংলার আলোড়ন প্রতিনিধি সাইফুল ইসলাম শিমুল, দুর্নীতির সন্ধানে প্রতিনিধি আবুল কালাম প্রমুখ বক্তব্য রাখেন।
প্রখ্যাত সাংবাদিক মতিউর রহমান চৌধুরীকে সত্য ও ন্যায়পরায়ণ সাংবাদিকতার মূর্ত প্রতীক উল্লেখ করে প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, যুবলীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়াকে নিয়ে সংবাদ প্রকাশের জেরে মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীর বিরুদ্ধে যে মিথ্যা ও হয়রানীমূলক মামলা দায়ের করা হয়েছে, তাতে মনোহরগঞ্জের সাংবাদিক সমাজ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। তারা অনতিবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

ads
ad

পাঠকের মতামত