6674

গাজীপুরে মুক্তিযুদ্ধ কলেজ সরকারীকরন এলাকাবাসীর প্রানের দাবী

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সদর উপজেলার ভাওয়ালগড় ইউনিয়নের মুক্তিযোদ্ধা কলেজকে সরকারি করনের দাবী জানিয়েছেন এলাকবাসি। ১১ মার্চ বুধবার বিকেলে কলেজরে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত মুক্তিযোদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী অ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক এর কাছে এ দাবী জানান এলাকার সূধী সমাজসহ সকল পর্যায়ের জনতা।

এ সময় প্রধান অতিথি তার বক্তব্য বলেন, বাংলার সাধীনতার সূর্য অস্ত যাওয়ার পর থেকে বিভিন্ন সংগ্রামে ব্যাক্তি সংগ্রাম করেছেন। কিন্তু সাধীনতা এনে দিতে পারে নি, এটি এনে দিয়েছেন বঙ্গবন্ধু। যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে তাদের বিচার এ বাংলার মাটিতে করা হবে। এ সময় তিনি সাবেক সংসদ সদস্য হাসান উদ্দিন সরকারসহ এ কলেজ যারা প্রতিষ্ঠা করেছেন তাদেরকে ধন্যবাদ জানান। তিনি আরো বলেন, বনের জমি বনকে গেজেট ভূক্ত করে আলাদা করে নেয়ার আহ্বান জানান। অযথা বন বিভাগ যাতে সাধারন মানুষকে হয়রানি না করে সে আহ্বান জানান।

ads

সভাপতিত্ব করেন গাজীপুর (৩) আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা কলেজ পরিচালনা পরিষদ সভাপতি মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল হাসেমের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. রীনা পারভীন, ফিরোজা আরিফ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও নৌপরিবহন মন্ত্রনালয়ের যুগ্ম সচিব বেগম শাহনওয়াজ দিলরুবা খান, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল জাকী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন দুলাল, পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ আবুল খায়ের, ভাওয়ালগড় ইউনিয়ন পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সালাউদ্দিন সরকার, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, কলেজর আজীবন দাতা সদস্য আমিন উদ্দিন শেখ, ভাওয়ালগড় ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম প্রমুখ।

ads
ad

পাঠকের মতামত