6717

কুমিল্লা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগ আয়োজিত তিন দিন ব্যাপী ভ্যাট মেলা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: “ভ্যাট দিচ্ছে জনগন দেশের হচ্ছে উন্নয়ন” এই স্লোগান নিয়ে কুমিল্লা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগ আয়োজিত তিন দিনব্যাপী ভ্যাট মেলা গতকাল সম্পন্ন হয়েছে।

মেলার প্রথম দিন থেকে শেষ দিন পর্যন্ত প্রচুর দর্শনার্থী ও সেবাগ্রহীতার সমাগম হয়। মেলায় ২০১৯-২০২০ অর্থবছরের ফেব্রুয়ারি মাসের রিটার্ণ অনলাইনে দাখিল, নতুন করদাতাগণ অনলাইন নিবন্ধন ও বর্তমান করদাতাগণ পুন:নিবন্ধন গ্রহণ, নিবন্ধন সংক্রান্ত সংশোধনী গ্রহন, ভ্যাট প্রদানকারীদের জন্য হেল্প ডেক্স সহ ভ্যাট সংক্রান্ত পরামর্শ প্রদান করা হয়। এই প্রথম কুমিল্লায় ভ্যাট মেলার আয়োজন করা হয়।

ads

গতকাল বুধবার বিকেলে সরেজমিনে মেলায় গিয়ে ভ্যাট দাতাদের বিভিন্ন সেবা নিতে দেখা যায়। এর আগে গত সোমবার কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কুমিল্লার কমিশনার মো: আজিজুর রহমান তিন দিনব্যাপী ওই মেলার উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুগ্ম কমিশনার মো: মুশফিকুর রহমান ও কুমিল্লা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক মো: জামাল আহম্মদ। কুমিল্লা ছাড়াও কুমিল্লা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের আওতাভূক্ত ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, ফেনী, নোয়াখালী ও লক্ষীপুর জেলায় এক যোগে তিন দিনব্যাপী ভ্যাট মেলার আয়োজন করা হয়।

ads

ডেপুটি কমিশনার উত্তম বিশ্বাস বলেন, মেলায় ভালো সাড়া পাওয়া গেছে। মূল্য সংযোজন কর (ভ্যাট) সম্পর্কে জনগনকে আরো সচেতন ও উদ্বুদ্ধ করার প্রয়াসে প্রথমবারের মতো এই মেলা আয়োজন করা হয়।

তাছাড়া, মেলার মাধ্যমে ভ্যাট দাতাদের অল্প সময়ে অনেক সেবা ও হাতে কলমে প্রশিক্ষণ সহ বিভিন্ন সমস্যার সমাধান দেয়া হয়। কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সাথে ভ্যাট দাতাদের সম্পর্ক আরো উন্নত ও সৌহার্দপূর্ণ হয়েছে।

ad

পাঠকের মতামত